1. admin@sonarbangla365.com : newsbangla2023 :
অভিবাসন নিয়ে প্রচারণা প্রত্যন্ত গ্রাম পর্যন্ত বৃদ্ধি করা দরকার ॥ জেলা প্রশাসক ইমরান আহমেদ - Sonar Bangla365
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
আপডেট নিউজ

অভিবাসন নিয়ে প্রচারণা প্রত্যন্ত গ্রাম পর্যন্ত বৃদ্ধি করা দরকার ॥ জেলা প্রশাসক ইমরান আহমেদ

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬২ Time View
অভিবাসন নিয়ে প্রচারণা প্রত্যন্ত গ্রাম পর্যন্ত বৃদ্ধি করা দরকার ॥ জেলা প্রশাসক ইমরান আহমেদ
অভিবাসন নিয়ে প্রচারণা প্রত্যন্ত গ্রাম পর্যন্ত বৃদ্ধি করা দরকার ॥ জেলা প্রশাসক ইমরান আহমেদ
এস.এম হোসাইন আছাদ, জামালপুর ॥
জামালপুরের জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ বলেছেন, বাংলাদেশের প্রচুর মানুষ কাজের জন্য বিদেশ যান এবং সাধারণ মানের কাজগুলো করেন। কারণ প্রবাসীরা অদক্ষ হয়ে বিদেশ যান।
এমনকি ভাষাগত কোনো দক্ষতাও তাদের থাকে না। আর এভাবে বিদেশ গিয়ে তেমন কোনো উল্লেখযোগ্য সফলতা বয়ে আনে না। তাই আমাদের দক্ষ হয়ে এবং ভাষা শিখে, সরকারি নিয়ম-কানুন মেনে বিদেশ যাওয়া উচিত। যাতে তারা কর্মক্ষেত্রসহ সর্বত্র সম্মানের সাথে জীবিকা নির্বাহ করতে পারেন। এক্ষেত্রে আজকের কর্মশালার মতো প্রত্যন্ত গ্রাম পর্যন্ত সচেতনতামূলক প্রচারণা বৃদ্ধি করা দরকার।
তিনি আরো বলেন, সৌদি আরবে যেসব নারীরা যাচ্ছেন তাদের যেন আরো বিশেষভাবে সববিষয় বুঝিয়ে সচেতন করা হয়। বাংলাদেশসহ বিদেশের কর্মক্ষেত্রে আমাদের সকলের নৈতিকতার সাথে কাজ করা উচিত। যদি নৈতিকতার অবক্ষয় হয় তাহলে নিজের কাজের সুযোগ হারানোর পাশাপাশি সম্ভাব্য আরো অভিবাসী কাজের সুযোগ থেকে বঞ্চিত হতে পারেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাথে সম্পৃক্ত প্রতিষ্ঠানগুলোর কার্যক্রমের প্রচারণা বাড়াতে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি বিশেষভাবে অনুরোধ করেন।
সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত ‘অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জামালপুরে ক্লাইমেট ব্রিজ ফান্ড ও কেএফডাব্লিও ব্যাংকের অর্থায়নে পরিচালিত ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে বাস্তবায়নাধীন ‘স্ট্রেন্দেনিং ইকোনমিক রিকভারি ক্যাপাসিটি অব ক্লাইমেট ভালনারেবল নিউ-পুওর, স্পেশালি রিটার্নি মাইগ্রেন্টস ইম্প্যাক্টেড বাই কোভিড-১৯’ প্রকল্পের অধীনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তার হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি  রেজাউল করিম রেজনু। এতে অভিবাসন ও বিদেশ ফেরতদের অবস্থা এবং জামালপুরের চিত্র তুলে ধরেন ব্র্যাকের প্রধান কার্যালয়ের মাইগ্রেশন প্রোগ্রাম এন্ড ইয়ুথ প্ল্যাটফর্মের এসোসিয়েট ডিরেক্টর মো. শরিফুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক সৈয়দ আতিকুর রহমান ছানা, কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার মোহাম্মদ হারুন-আল মামুন, জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক উত্তম কুমার দেব, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © 2017-2023 SonarBangla365
Theme Customized BY LatestNews
%d bloggers like this: