শিরোনাম

ইতালিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ফেব্রুয়ারি ২২, ২০২২ ১২:৪০:২৫ পূর্বাহ্ণ
ইতালিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।
ইতালিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।
ইতালির মিলানে আমরা প্রবাসী বাংলাদেশীদের  আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। বাংলাদেশের সঙ্গে মিল রেখে স্থানীয় সময় রবিবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় মিলান (Castello)রাজার বাড়ি অস্থায়ীভাবে স্থাপিত শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ সময় শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান কাউন্সিলর (জোন ৫,মিলান)বেবাস চন্দ্র কার, নূর মোহাম্মদ মালেক(সাবেক সভাপতি,বাংলাদেশ সমিতি,ভারেজ শাখা),নুরুল আফসার (সভাপতি,ফেনী সমিতি,মিলান -ইতালি),শুভ্র ফকির(চেয়ারম্যান,প্রাপ্তি ড্রাই ফুডস্ )রুহুল আমিন রাহুল(সাধারন সম্পাদক ,সিলেট এসোসিয়েশন),মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ মনা,সরোয়ার হোসেন(সাংস্কৃতিক সম্পাদক,মিলান আওয়ামীলীগ ),শেখ নুরআলম(সাধারন সম্পাদক ,রাজৈর উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি)লিয়াকত হোসেন আবির(সভাপতি,বন্ধুমহল যুবসংঘ)মিশরীয়,মাদারীপুর বাসী,ঢাকা বাসী,শরিয়তপুর বাসী প্রমুখ সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ। এছাড়া ,সাংবাদিক, আঞ্চলিক, ব্যবসায়িক সংগঠনের নেতাকর্মী ও মিলানে বসবাসরত বাংলাদেশিরাও উপস্থিত ছিলেন।
এ দিবসটিকে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ হিসেবে ঘোষণা প্রদান বাংলাদেশের ভাষা শহীদদের আত্মত্যাগের অসামান্য স্বীকৃতি। বাংলা ভাষার মর্যাদা সারা বিশ্বকে ছড়িয়ে দিতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি উপস্থিত নেতৃবৃন্দগন  আহবান জানান।
Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us