1. admin@sonarbangla365.com : newsbangla2023 :
কালকিনিতে হিন্দু পরিবারের উপর দুর্বৃত্তদের তাণ্ডব - Sonar Bangla365
শনিবার, ২২ জুন ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
আপডেট নিউজ

কালকিনিতে হিন্দু পরিবারের উপর দুর্বৃত্তদের তাণ্ডব

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ২৩০ Time View
কালকিনিতে হিন্দু পরিবারের উপর দুর্বৃত্তদের তাণ্ডব
কালকিনিতে হিন্দু পরিবারের উপর দুর্বৃত্তদের তাণ্ডব
আব্দুর রাজ্জাক সিনিয়র রিপোর্টার:
মাদারীপুর কালকিনির নয়াকান্দি গ্রামের ঝন্টু চন্দ্র মন্ডলের বসত বাড়ীতে গত (৮ জানোয়ারি ২০২৪) দুপুর অনুমান ১২.০০ মিনিট সময়ে হামলা করে বাড়ীঘর ভাংচুর ও লুটপাট এবং মারপিট করে গুরুতর রক্তাক্ত হাড় ভাঙ্গা জখম করেছে বলে জানা গেছে।
বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ জানান এজাহার ও ঘটনা সুত্রে জানা যায়,পুর্ব শত্রুতার জের ধরে, রামদা, ছুরি, ড্যাগার, চাইনিজ কুড়াল, ককটেল/হাতবোমা, হকিস্টিক সহ বেআইনী জনতায় দলবদ্ধ হয়ে ১০০/১৫০ জন দুর্বৃত্ত, ঝন্টু চন্দ্র মন্ডলের বসত বাড়িতে অনধিকার প্রবেশ করে এলোপাথাড়ি ভাবে ঘরবাড়ি কোপাতে শুরু করে এবং ভাঙ্গচুর করে লুটপাট চালায় ও বোমা বিস্ফোরন ঘটায়। ঝন্টুর স্ত্রী উর্মিলা রানী মন্ডল (৪৮) ও মেয়ে  রুপা রানী মন্ডল (১৪) দুর্বৃত্তদের বাঁধা দিতে গেলে মা মেয়েকে  টানা হেচড়া করে শ্রীলহানি ঘটায় ও কিল, ঘুষি ও লাথি মারিতে থাকে, একপর্যায়ে মা ও মেয়ে প্রাণভয়ে দৌড়ে ঘরে প্রবেশ করে ঘরের দরজার ছিটকানি দিলে, দুর্বৃত্তরা  লাথি মেরে ও লোহার শাবল দিয়ে আঘাত করে দরজা ভেঙ্গে জোরপূর্বক বসত ঘরে প্রবেশ করে মা ও মেয়ের চুলের মুঠি ধরে টানতে টানতে ও কিল-ঘুষি, লাথি মারতে মারতে বাহিরে বের করে আনে এবং বসত ঘরের টিনের বেড়া কোপাইয়া পিটাইয়া ক্ষতি সাধন করে, ভিকটিমদের বাড়ীতে বাঁধা দেয়ার কেউ না থাকার সুযোগে দুর্বৃত্তরা, ১ টি টিনের রান্নাঘর ভাংঙুর করে ও ওয়াল করা পাকা বসত ঘরের জানালা ও দরজা ভেঙ্গে ঘরের ভিতরে প্রবেশ করে ঘরে থাকা ওয়ালটন ব্রান্ডের এলইডি টিভি,  ফ্রিজ, স্বর্ণঅলংকার ও নগদ টাকা  ঘরে থাকা আসবাবপত্রসহ কয়েক লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায় এবং
 বসত বাড়ীর উত্তর পাশের ধান ক্ষেতে কাজ করা বস্থায় দুর্বৃত্তরা ঝন্টু চন্দ্র মন্ডলের দিকে আগাইয়া যায় এসময় দুর্বৃত্তদের দেখে ঝন্টু চন্দ্র মন্ডল প্রাণ ভয়ে দৌড় দিয়ে জৈনক  পাপ্পু  বেপারীর বসত ঘরের ভিতরে পালায়, দুর্বৃত্তরা পিছনে পিছনে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি ভাবে কুপিয়ে শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর রক্তাক্ত হাড়ভাঙ্গা জখম করে
মুমুর্ষ অবস্থায় ঝন্টু মন্ডলকে টেনে হেচড়ে জোর পূর্বক ঘর হতে বের করে এবং ব্যবসায়িক কাজে সাথে থাকা নগদ ৪৮,৫০০/- টাকা ছিনিয়ে নেয়। এরপর দুর্বৃত্তরা ঝন্টু মন্ডলকে  ভ্যানযোগে তাঁর নিজ বাড়িতে রেখে পাহারা দেয় যেনো কেউ তাকে সাহায্য করতে না পারে। পরবর্তীতে ঝন্টু মন্ডলের অবস্থা আশংকাজনক হলে দুর্বৃত্তরা ঘটনাস্থল ত্যাগ করে দ্রুত চলে যায়।
পরবর্তীতে স্থানীয় লোকজন ভিকটিমদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে ভর্তি করায় এবং গুরুতর ভাবে হাত-পায়ের হাড় ভেঙ্গে যাওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য জাতীয় অর্থপেডিক হাসপাতাল, ঢাকা রেফার্ড করেন। বর্তমানে ঝন্টু চন্দ্র মন্ডল পঙ্গু হাসপাতাল, ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়তেছে। ভিকটিমের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগতেছেন।
উক্ত ঘটনার বিষয়ে ঝন্টুর স্ত্রী বাদী হয়ে গত (১৬ জানোয়ারি ২০২৪)সে ২৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০০/১৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন মামলা নং জি আর: ১৬/২৪।
আসামিরা হলেন, উপজেলার, হালাল বেপারীর পুত্রদ্বয় ১। আনোয়ার বেপারী (৫০),  ২। জাহাঙ্গীর বেপারী (৫৫), ৩। আলমগীর বেপারী (৫৯),আনোয়ার বেপারীর স্ত্রী ৪। রিক্তা বেগম (৪৫),আনোয়ার বেপারীর পুত্র  ৫। রিয়া বেপারী (২৬), আলমগীর বেপারীর পুত্র ৬। সাব্বির বেপারী (২৫), আনোয়ার বেপারীর পুত্র ৭। রিফাত বেপারী (২৮), জাহাঙ্গীর বেপারীর পুত্র ৮। রাব্বী বেপারী (২০), চুন্নু বেপারীর পুত্র ৯। শামীম বেপারী (২৬), এসহাক সরদারের পুত্র ১০। আজিজুল সরদার (২৯), হারুন বেপারীর পুত্র ১১। রাজীব বেপারী (২৭), কৃষ্ণবল এর পুত্র  ১২। মাখন বল (৫৫), ভুলু ভুইয়া এর পুত্র ১৩। রচিন ভুইয়া (৪৫), মতিলাল মন্ডলের পুত্র ১৪। গৌতম মন্ডল (৪৮), গৌতম মন্ডলের পুত্র ১৫। বিপ্লব মন্ডল (২৮), মৃত প্রিয়লাল মন্ডলের পুত্র ১৬। সুমন মন্ডল (২৮), মৃত সুধীর মল্লিক এর পুত্র ১৭। সুজন মল্লিক(৩৩), মৃত পরেশ মন্ডলের পুত্র ১৮। পরিতোষ মন্ডল (৩৮), মৃত প্রিয়লাল মন্ডলের পুত্র ১৯। প্রশান্ত মন্ডল (২৫), বেরোলাল মন্ডলের পুত্র ২০। সুজন মন্ডল (৩২), স্বপন মন্ডলের পুত্র ২১। তপন মন্ডল (২৮), মৃত প্রিয়লাল মন্ডলের পুত্র ২২। প্রতাপ মন্ডল (২৭) , হরিহর মন্ডলের পুত্র ২৩। পুলিন মন্ডল (৫৫),সহ আরও অজ্ঞাতনামা ১০০/১৫০ জন।
বি ডি এম ডাব্লুর সভাপতি কালকিনি থানার অফিসার ইনচার্জ (ওসি) এর নিকট ঘটনার বিষয় জানতে চাইলে তিনি বলেন অপরাধীদের আইনের আওতায় আনা হবে।
বি ডি এম ডাব্লুর সভাপতি এহেন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © 2017-2023 SonarBangla365
Theme Customized BY LatestNews
%d bloggers like this: