শিরোনাম

কাল রোববার থেকে মিরপুর অঞ্চলের সব কোম্পানির বাস ই-টিকিটিংয়ের মাধ্যমে যাত্রী নেবে

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, নভেম্বর ১২, ২০২২ ৪:২২:২৪ অপরাহ্ণ

আগামী ৩১ জানুয়ারির মধ্যে ঢাকা শহরের সব বাস কোম্পানিকে ই-টিকিটিংয়ের আওতায় আনা হবে।

এ ছাড়া আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় চলাচলকারী দেশের সব বাস কোম্পানিকে ই-টিকিটিংয়ের আওতায় আনা হবে।

আজ শনিবার সকালে রাজধানীর রমনা এলাকায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ এসব কথা বলেন।

ই-টিকিটিংয়ের কাজটি সঠিকভাবে পরিচালনার জন্য জনবল নিয়োগ করা হয়েছে বলে জানান খন্দকার এনায়েত উল্লাহ। যাত্রীদের অভিযোগ ও সমস্যার সমাধানে ঢাকায় মনিটরিং সেল হয়েছে বলেও জানান তিনি। দুজন কর্মকর্তা এটি সমন্বয় করবেন।

অভিযোগ জানানোর জন্য তিনটি হটলাইন নম্বর ব্যবহার করা হবে বলে জানান তিনি। হটলাইন নম্বরগুলো হচ্ছে ০১৬১৮৯৩৩৫৩১, ০১৬১৮৯৩৬১৮৫, ০১৮৭০১৪৬৪২২।

২০ নভেম্বেরর মধ্যে মালিক সমিতির পক্ষ থেকে আটজন কর্মী নিয়োগ দেওয়া হবে। তাঁরা বিভিন্ন বাসে ঘুরে ঘুরে চেকিং করবেন। পাশাপাশি প্রতিটি বাস কোম্পানির পক্ষ থেকে কয়েকজন করে চেকার রাখা হবে।

মিরপুরে বাস কোম্পানি আছে ৩০টি। আর রাজধানীতে ৬০টি বাস কোম্পানি ও শহরতলি এলাকায় ৩৭টি বাস কোম্পানি মিলিয়ে মোট ৯৭টি বাস কোম্পানি রয়েছে। ঢাকা ও শহরতলি মিলিয়ে বাস আছে মোট ৫ হাজার ৬৫০টি। এর মধ্যে রাজধানী ঢাকার অভ্যন্তরে চলাচল করে ৩ হাজার ৩১৪টি বাস। বাকিগুলো চলে ঢাকাসহ আশপাশের জেলা–উপজেলায়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকার, বিভিন্ন বাস কোম্পানির এমডি ও চেয়ারম্যান এবং মিরপুর, ফুলবাড়িয়া, সায়েদাবাদ ও গুলিস্তান শ্রমিক ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us