শিরোনাম

কোঁথাও নেই মুজিব

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, নভেম্বর ৩, ২০২২ ৯:২২:১৭ অপরাহ্ণ

৮০ ও ৯০’র দশকে চরম দুঃসময়ে ছাত্রলীগ ও যুবলীগের সভাপতির হাল
ধরে ঐতিহ্যবাহী এ দু’ সংগঠনকে সুসংগঠিত ও সুদৃঢ় ভিত্তির ওপর দাঁড় করিয়ে ছাত্র ও যুবসমাজের ‘আইকনে পরিণত হয়েছিলেন যিঁনি সেই এটিএম মোস্তফা সরদার উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির কোঁথাও নেই!
তিনি উপজেলা আওয়ামী লীগের বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। নেতা-কর্মী ও সমর্থকদের প্রত্যাশা ছিল তাকে নতুন কমিটিতে শীর্ষ কোন পদে আসীন করা হবে। ফলে নেতা-কর্মীরা হতাশ ও হতবাক হয়েছেন।
সৎ ও নির্মোহ রাজনীতির পথিকৃৎ অভিজ্ঞ ও দক্ষ সংগঠক মোস্তফা সরদার বানারীপাড়া প্রেসক্নাবের একাধিকবারের সভাপতি ছিলেন। তিনি ১৯৮১ সালে চাখার সরকারি ফজলুল হক কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগ মনোনীত পরিমল-খিজির পরিষদে সদস্য পদে বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন।
উপজলা মানবাধিকার কমিশন ও এনজিও সমন্বয় পরিষদের সভাপতি মোস্তফা সরদার সর্বমহলে একজন গ্রহণযোগ্য ব্যক্তিত্ব। বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সদ্য সাবেক সভাপতি এটিএম মোস্তফা সরদার এ বিদ্যালয়ে টানা ১৪ বছর ধরে শিক্ষানুরাগী সদস্য হিসেবে শিক্ষার গুনগত মানোন্নয়নে বিশেষ ভূমিকা রেখে আসছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের নেতৃত্ব দিয়ে ও একটি বেসরকারি প্রতিষ্ঠানে বানারীপাড়ায় চাকুরির সুবাদে তৃনমূল পর্যায়েও ব্যাপক জনপ্রিয়তা ও পরিচিতি লাভ করেছেন। স্ত্রীসহ তার অপর ৪ ভাইও আওয়ামী রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। সদালপি,বিনয়ী,ভদ্রজন ও পরিচ্ছন্ন রাজনীতিক দুঃসময়ের ত্যাগী ও পরীক্ষিত নেতা মুজিব অন্তঃপ্রাণ এটিএম মোস্তফা সরদারকে নবগঠিত উপজেলা আওয়ামী লীগের পুর্নাঙ্গ কমিটিতে সম্মানজনক পদে ( সহ-সভাপতি) দেখতে চায় নেতা-কর্মীরা। উল্লেখ্য এটিএম মোস্তফা সরদারের মত আরও অনেক ত্যাগী,পরীক্ষিত,যোগ্য ও মেধাবী নেতা গুরুত্বপূর্ণ পদ বঞ্চিত রয়েছেন।
প্রসঙ্গত,গত ২৯ অক্টোবর শনিবার দীর্ঘ এক দশক পরে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে টানা চার বারের বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুককে সভাপতি ও অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানাকে সাধারণ সম্পাদক করা হয়। এছাড়াও দুইটি সহ-সভাপতি,তিনটি যুগ্ম সাধারণ সম্পাদক ও তিনটি সাংগঠনিক সম্পাদক পদ সহ উপজেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।
রাহাদ সুমন,বানারীপাড়া

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us