শিরোনাম

চতুর্থ ধাপের (ইউপি) নির্বাচনে পুলিশের গুলিতে নিহত ৩

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, ডিসেম্বর ২৭, ২০২১ ৯:০২:০০ পূর্বাহ্ণ
চতুর্থ ধাপের (ইউপি) নির্বাচনে পুলিশের গুলিতে নিহত ৩
চতুর্থ ধাপের (ইউপি) নির্বাচনে পুলিশের গুলিতে নিহত ৩

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গতকাল রবিবার ভোটগ্রহণ শেষে ফল গণনাকে কেন্দ্র করে ঠাকুরগাঁও, সিলেট ও পটুয়াখালীর রাঙ্গাবালীতে গুলিতে তিনজন নিহত হয়েছেন।

ভোট চলাকালে ও পরে বিভিন্ন স্থানে গোলাগুলি, ককটেল বিস্ফোরণ, পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষ হয়েছে। কেন্দ্র দখলের চেষ্টা, জাল ভোট, ব্যালট ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অনিয়মের অভিযোগে অন্তত ১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

 

ঠাকুরগাঁও সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের দক্ষিণ আসাননগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফল ঘোষণার সময় সন্ধ্যায় পুলিশের গুলিতে মুহিবুর রহমান নামের একজন নিহত হয়েছেন। ফল ঘোষণাকে কেন্দ্র করে দুই সদস্য (মেম্বার) পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায়। এ সময় হামিদুর রহমান নামের একজন নিহত হয় বলে রুহিয়া থানার ওসি চিত্তরঞ্জন দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

পটুয়াখালীর রাঙ্গাবালি উপজেলার চরমনতাজ ইউনিয়নের দুই মেম্বার প্রার্থীর ভোট গণনাকে কেন্দ্র করে তাঁদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর ছোড়া গুলিতে খালেক নামের একজন নিহত হন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন একজন। তাঁকে হাসপাতালে পাঠানো হয়েছে।

সিলেটের গোলাপগঞ্জের ফুলবাড়ী ইউনিয়নের একটি কেন্দ্রে ভোট গণনাকে কেন্দ্র করে সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে। এ সময় লক্ষ্মীপাশা ইউনিয়নের দক্ষিণভাগ রাম্পা গ্রামের মো. আবদুস সালাম (৫৪) গুলিবিদ্ধ হন। পরে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া সংঘর্ষে পাঁচ পুলিশ পরিদর্শকসহ অন্তত ১০ জন আহত হন।

তবে আনন্দমুখর পরিবেশে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে বলে গতকাল সন্ধ্যায় দাবি করেছেন নির্বাচন কমিশন

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us