শিরোনাম

ঝালকাঠিতে রক্তদাতাদের সম্মাননা প্রদান

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, অক্টোবর ১৩, ২০২০ ৯:৪৬:৩০ পূর্বাহ্ণ
ঝালকাঠিতে রক্তদাতাদের সম্মাননা প্রদান
ঝালকাঠিতে রক্তদাতাদের সম্মাননা প্রদান
লকাঠি প্রতিনিধি॥  ঝালকাঠিতে সেচ্ছায় রক্ত দাতাদের সম্মাননা দিলো আইডিয়াল ইয়ুথ সোসাইটি নামের একটি সেচ্ছাসেবী সামাজিক সংগঠন। ১৯১৮ সনে সামাজিক কর্মকান্ড দিয়ে আত্মপ্রকাশ করে এ সংগঠনটি। ফনি ও আমফানের মত ঘূর্নিঝড় পরবর্তী ক্ষতিগ্রস্থদের পাশে দাড়ানো, সবুজ বনায়ন বাস্তবায়নে বৃক্ষ রোপন ও বিতরণ, তৃমমুলে মাদক বিরোধী প্রচারনা সেচ্ছায় রক্তদান, করোনা মহামারীতে ত্রান সামগ্রী বিতরণসহ নানা কর্মসুচী পালন করে আসছে আইডিয়াল ইয়ুথ সোসাইটি সংগঠনের সদস্যরা। এরই ধারাবাহিকতায় এবার তারা আয়োজন করলো একটু ভিন্ন কর্মকান্ড। আর তা হলো সেচ্ছায় রক্তদাতাদের সম্মাননা প্রদান। ১০ অক্টোবর শনিবার বিকেলে ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউনিয়ন পরিষদের আঙিনায় ৩৬ জন নিয়মিত সেচ্ছায় রক্তদাতাদের সম্মাননা দেয়া হয়। সংগঠনটির সভাপতি মিশকাত নুর তাসিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রক্তদাতাদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন ৯ নং শেখেরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমীন খান সুরুজ। অনুষ্ঠানে বিশেষ অথিতি ছিলেন দিলদার আহমেদ নবীন, ইউনুস খান, শামীম মজুমদার, মনির জামান এবং এইচ এম রিয়াজ খান অশ্রু। রক্তদাতাদের প্রতি আরো ভালোবাসা সৃষ্টি এবং নতুন দাতা তৈরিতে উৎসাহ যোগানোই ছিলো এই অনুষ্ঠানের মুল উদ্দেশ্য, এমনটাই জানিয়েছে সংগঠনটির কর্মকর্তারা।ঝালকাঠিতে পরম মমতায় অসহায় বৃদ্ধের
পাশে দাড়ালো ছাত্রলীগ নেতা লুসান ঝালকাঠি প্রতিনিধি॥ কভিট ১৯ নভেল করোনা ভাইরাসের প্রকোপ কাটতে শুরু করলেও, কাটছেনা গরীব ও অসহায় মানুষের অভাব অনটন। এমনই এক অসহায় বৃদ্ধ নারীর জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলো ঝালকাঠি সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অহেদুজ্জামান লুসান। বন্ধুর মাধ্যমে খবর পেয়ে শনিবার রাতে ১ মাসের বাজার নিয়ে ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের দারখী গ্রামে অসহায় বৃদ্ধা মোমেনা বেগমের (৭২) বাড়িতে হাজির হয় লুসান। সাথে নেয় চাল, ডাল, তেল, লবন, চিনি, আলু, পেয়াজ, মুরগী, সাবান এবং ডিটার্জেন্ট পাউডার। এসব খাদ্য সামগ্রী পেয়ে আনন্দে লুসানকে আকড়ে ধরে কেঁদে ফেলেন সত্তরোর্ধ মোমেনা বেগম। নিঃসন্তান মোমেনার স্বামী ৩০ বছর আগে নিখোঁজ হয়ে যায়। তার পরথেকে দারখী গ্রামে বাবার ভিটায় ঘর তুলে বসবাস শুরু করে মোমেনা বেগম। সরকারের দেয়া প্রতি মাসে ৫শত টাকা বিধবা ভাতা মোমেনার একমাত্র আয়। এই টাকা দিয়ে চাল ডাল কিনে খেয়ে চলে যাচ্ছে তার দিন, মাস ও বছর। মোমেনা বেগমের বৃদ্ধ ভাই খলিল সরদার ক্ষেত খামারে কাজ করে মোমেনাকে তরী তরকারী কিনে দিতো কিন্তু সেই ক্ষেতের কাজও কেড়ে নিয়েছে করোনা ভাইরাসের সংক্রমন। বাসন্ডা ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড মেম্বার শাখাওয়াত হোসেন চাঁন  বলেন, বিধবা বৃদ্ধা মোমেনার কেউ নেই। আমাদের ইউনিয়ন পরিষদ থেকে সুযোগ হলে সাধ্যমত সহায়তা করি। চান মেম্বার আরো বলেন, ছাত্রলীগ নেতা লুসান যে সকল সামগ্রী দিয়েছে তাতে ঐ বৃদ্ধা মোমেনা বেগমের পুরো মাস চলে যাবে। লুসানের এই উদ্দোগ এলাকায় বেশ প্রশংসা কুড়িয়েছে।
ঝালকাঠিতে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন
ঝালকাঠি প্রতিনিধি।। ঝালকাঠিতে  স্বর্ণ কিশোরী খেতাবপ্রাপ্ত নাছরিন আক্তার সারার ওপর হামলা, সারাদেশে ধর্ষণ, নির্যাতন, নিপীড়ন ও নারীর প্রতি সহিংসার প্রতিবাদে মানববন্ধন করেছে নারী পক্ষ। রবিবার সকাল ১১টায় ঝালকাঠি প্রেস ক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়।
এতে একাত্মতা প্রকাশ করে অংশ নেন বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন তারুণ্যের কণ্ঠস্বর প্লাটফর্মের রাফিউল ইসলাম অনিক, ছাব্বির আহম্মেদ, হেপী আক্তার, খান জাহান রিমন, তন্ময় চন্দ অভি।
বক্তারা ঝালকাঠিতে স্বর্ণ কিশোরী খেতাবপ্রাপ্ত কলেজছাত্রী নাছরিন আক্তার সারার ওপর হামলাকারীকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Facebook Comments

সাম্প্রতিক খবর