শিরোনাম

দীর্ঘ এক দশক পরে আগামীকাল বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, অক্টোবর ২৯, ২০২২ ১:০৭:৪৭ অপরাহ্ণ

বরিশালের বানারীপাড়ায় দীর্ঘ এক দশক পরে আগামীকাল ২৯ অক্টোবর শনিবার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপজেলায় সর্বশেষ ২০১২ সালের ১৪ মে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। প্রায় এক দশক পরে অনুষ্ঠেয় কাঙ্খিত এ সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের আপামর নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। সভাপতি ও সাধারণ সম্পাদক পদ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা ও হিসাব-নিকাশ।
পৌর শহরে পদ প্রত্যাশীদের তোড়ন, রঙবেরঙের ব্যানার,ফেষ্টুন,বিলবোর্ড ও পোষ্টারে ছেয়ে গেছে। কাউন্সিলের দিনক্ষন চূড়ান্ত হওয়ার পর থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পদ পেতে সম্ভাব্য প্রার্থীরা আওয়ামী লীগের কেন্দ্রীয়,জেলা ও স্থানীয় নেতৃবৃন্দের সমর্থন পেতে নানা ভাবে লবিং-তদবির ও দৌঁড়ঝাপ করেছেন। সভাপতি পদে যাদের নাম আলোচিত হচ্ছে তারা হলেন,বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য, বানারীপাড়া উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুক, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া উপজেলা শাখার সাবেক সভাপতি এবং সাধারণ সম্পাদক পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও বানারীপাড়া পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লা,উপজেলার চাখার ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খিজির সরদার,উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত সৈয়দ আমিনুল ইসলাম জাকিরের ছোট ভাই প্রফেসর ড. সৈয়দ আতিকুল ইসলাম প্রমুখ। সাধারণ সম্পাদক পদে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার হোসেন মোল্লা ও পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডুর নাম প্রার্থী হিসেবে আলোচিত হচ্ছে। সম্মেলন সফল করতে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। ইতোমধ্যেই সকল প্রস্তুতি শেষ পর্যায়ে রয়েছে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

আগামীকাল ২৯ অক্টোবর শনিবার সকাল ১০টায় বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠেয় এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহবায়ক,আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির জ্যেষ্ঠ সদস্য এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি উপস্থিত থাকবেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহে আলম,কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য আনিসুর রহমান ও বরিশালের সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা প্রমুখ উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। এদিকে আওয়ামী লীগের তৃনমূলের সাধারণ নেতা-কর্মী ও সমর্থকরা দুঃসময়ে দলের ত্যাগী,সৎ,পরীক্ষিত,জনপ্রিয় ও মেধাবীদের সমন্বয়ে উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনের দাবি জানিয়েছেন। ###
রাহাদ সুমন,বানারীপাড়া
তারিখ.২৮-১০-২০২২ইং

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us