শিরোনাম

নরসিংদীরতে ৫ প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জানুয়ারি ৩, ২০২২ ১০:৪৯:৩৪ অপরাহ্ণ
নরসিংদীরতে ৫ প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার
নরসিংদীরতে ৫ প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

নরসিংদী বেলাব উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৫ জনকে দলের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বহিষ্কার পত্রে এ কথা জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন বেলাব উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো.রফিকুল ইসলাম, বেলাব উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মোহাম্মদ আলী, বেলাব উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজুউদ্দীন রাজু, বেলাব উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য কাউসার কাজল এবং চরউজিলাব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বেলায়েত হোসেন বুলবুল।

বিষয়টি নিশ্চিত করে নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জি এম তালেব হোসেন সমকালকে বলেন,‘আওয়ামী লীগের গঠনতন্ত্র ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদের দলীয় পদ থেকে অব্যাহতির পাশাপাশি দল থেকেও বহিস্কার করা হয়েছে।’

বহিষ্কারের চিঠিতে উল্লেখ করা হয়, আগামী ৫ জানুয়ারি বেলাব উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এসব ইউনিয়নে আওয়ামী লীগ চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে প্রার্থী মনোনীত করেছে। দলের পদে থেকেও বিভিন্ন ইউনিয়নে দল মনোনীত প্রার্থীর পক্ষে কাজ না করে উল্টো বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন অনেকে; যা নৌকাকে পরাজিত করার ‘ষড়যন্ত্রের শামিল’।

তাদের বিদ্রোহী প্রার্থী হওয়ার ঘটনাকে আওয়ামী লীগের গঠনতন্ত্র এবং দলীয় ‘শৃঙ্খলাবিরোধী’ বলে বহিস্কার আদেশে উল্লেখ করা হয়েছে।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us