শিরোনাম

নানা আয়োজনে জয়পুরহাটে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, অক্টোবর ২৯, ২০২২ ৮:১৫:৪৯ অপরাহ্ণ

আবু রায়হান, জয়পুরহাটঃ
কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র’ প্রতিপাদ্যে জয়পুরহাটে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার বিকালে জয়পুরহাট পুলিশ সুপার কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি শুরু করে পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়।

পরে জেলা পুলিশের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জয়পুরহাট পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদ্য নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান খাজা সামছুল আলম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেন প্রমুখ।

এ সময় প্রধাণ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম বলেন, বাংলাদেশ পুলিশ এখন দেশের মানুষের প্রধাণ ভরষাস্থলে পরিণত হয়েছে।
পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম মাধ্যম হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করছে। এ জেলার কমিউনিটি পুলিশিং ফোরাম ও জনসাধারণকে সাথে নিয়ে সকল প্রকার অপরাধ মূলক কার্যক্রম দমন করে জেলায় শান্তিপূর্ণ একটি পরিবেশ উপহার দিতে চাই।

আলোচনা সভায় পুলিশের কাজে সহযোগিতা ও অপরাধ সচেতনতা তৈরিতে বাল্য বিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ দমন, সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী নির্যাতন, শিশু নির্যাতন, যৌতুক নিরোধ ও সামাজিক মূল্যবোধ সৃষ্টিসহ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বক্তারা বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন।

জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহ্বায়ক গোলাম হাক্কানীর সভাপতিত্বে আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের মাঝে সম্মাননা স্বারক ও ক্রেস্ট বিতরণ করা হয়।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us