1. admin@sonarbangla365.com : newsbangla2023 :
নারী অধিকার বিষয়ক কর্মশালার আয়োজন করেছে - Sonar Bangla365
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
আপডেট নিউজ

নারী অধিকার বিষয়ক কর্মশালার আয়োজন করেছে

Reporter Name
  • Update Time : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৯ Time View
নারী অধিকার বিষয়ক কর্মশালার আয়োজন করেছে
নারী অধিকার বিষয়ক কর্মশালার আয়োজন করেছে
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় Women Peace Cafe নারীদের অধিকার বিষয়ক কর্মশালার আয়োজন করেছে।কর্মশালাটির বিষয়বস্তু ছিলো ‘Rights of Structurally Silenced Women In Bangladesh’। শনিবার (৩০ সেপ্টেম্বর)  বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরী ভবনের তৃতীয় ফ্লোরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এতে অতিথি হিসেবে ছিলেন শারমিন আক্তার সেতু (সহযোগী প্রকল্প সমন্বয়কারী , CREA, BRAC James P Grant School of Public Health) , মোহাম্মদ সজীব রানা (সহযোগী গবেষণা সমন্বয়কারী , CREA, BRAC James P Grant School of Public Health) এছাড়া ছিলেন সাদিয়া তাসনিম (প্রধান সহযোগী )  এবং সংগঠনটির প্রধান পরামর্শদাতা মাসুদুর রহমান। এছাড়া  সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক রাফিয়া ইসলাম ভাবনা। সমাপনী বক্তব্য প্রদান করেন সংগঠনটির সভাপতি  জাকিয়া সুলতানা। কর্মশালাটির সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ছিলো ব্র্যাক বিশ্ববিদ্যালয় এবং James P Grant School of Public Health .
Women Peace Cafe JKKNIU মূলত সমাজে শান্তি, সংহতি এবং ন্যায় প্রতিষ্ঠার পাশাপাশি নারীর ক্ষমতায়নের জন্য কাজ করে চলেছে। সকল মানুষের সমান মর্যাদা প্রতিষ্ঠায়, প্রান্তিক নারীদের আত্মনির্ভরশীল করে গড়ে তোলা, সামাজিক এবং লিঙ্গ বৈষম্য রোধে, মানসিক এবং শারীরিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতা তৈরী, যেকোন ধরনের সহিংসতা প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করছে এই সংগঠন। ২০১৯ সালে যাত্রা শুরু করে এখন পর্যন্ত ৬ টি প্রজেক্ট এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবস উৎযাপনের মধ্যে দিয়ে নানাবিধ সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। উল্লেখিত কার্যক্রমগুলোর অংশ হিসেবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং প্রান্তিক পর্যায়ের নারীসহ এখন পর্যন্ত প্রায় ২০০০ নারী এই সংগঠনের সহায়তা লাভ করেছে।
BRAC James P Grant School of Public Health, BRAC University, স্কুলটি প্রয়াত স্যার ফজলে হাসান আবেদ কর্তৃক ২০০৪ সালে ঢাকা, বাংলাদেশে বিশেষ করে এশিয়া, আফ্রিকা এবং দক্ষিণ আমেরিকার জনস্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল।
স্কুলটি নীতি ও কর্মসূচির অংশ হিসেবে অত্যাধুনিক এবং অভিজ্ঞতামূলক শিক্ষা, প্রশিক্ষণ এবং গবেষণার মাধ্যমে উদ্ভাবনী সমাধান তৈরি করে জনস্বাস্থ্যে অবদান রাখার জন্য নিবেদিত। এছাড়া কর্মশালাটির অংশ হিসেবে আগামী ১০ দিনের মধ্যে পোস্টার প্রতিযোগিতার আয়োজন করা হবে ।
জায়েদুল ইসলাম
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © 2017-2023 SonarBangla365
Theme Customized BY LatestNews
%d bloggers like this: