শিরোনাম

নিষেধাজ্ঞা শিথিল, জম্মু-কাশ্মীরে ৫০০০০ টেলিফোনে ফিরল সংযোগ

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, আগস্ট ১৮, ২০১৯ ৪:২৪:৩৩ পূর্বাহ্ণ

ফাইল ছবি


অবশেষে কিছুটা স্বস্তি ফিরল জম্মু-কাশ্মীরে। গতকাল শনিবার সকাল থেকে কাশ্মীর উপত্যকার ৩৫ থানা এলাকায় নিষেধাজ্ঞা শিথিল করা হল। একথা জানিয়েছেন জম্মু-কাশ্মীরের যোজনা কমিশনের প্রধানসচিব রোহিত কনসল। 

তিনি আরও বলেন, এখনও পর্যন্ত কোনো অঞ্চল থেকে গণ্ডগোলের খবর মেলেনি। এদিন সকালেই দিনভরের জন্য কিশত্‌ওয়ার থেকে ১৪৪ ধারা ওঠানো হয়। এছাড়াও শনিবার সকাল থেকেই কাশ্মীর উপত্যকার শতাধিক টেলিফোন এক্সচেঞ্জের মধ্যে ১৭টি এক্সচেঞ্জ খুলে দেওয়া হয়েছে। ৫০০০০ ল্যান্ডলাইনের সংযোগও চালু হয়ে গেছে।

জম্মুতে ইতিমধ্যেই টেলিফোনের ল্যান্ডলাইন এবং মোবাইল ফোনের লাইন চালু হয়ে গেছে। শনিবার থেকে জম্মুর পাঁচটি জেলায় ২জি ইন্টারনেটও চালু করে দেওয়া হয়েছে। কনসলের আশা, পরিস্থিতি এরকম স্বাভাবিক থাকলে আজ রবিবার সন্ধ্যার মধ্যে আরও টেলিফোন এবং ইন্টারনেট সংযোগ চালু হয়ে যাবে।

ইন্টারনেটের লাইন ৩জি এবং ৪জি সংযোগও উপত্যকার পরিস্থিতি খতিয়ে দেখার পর যত তাড়াতাড়ি সম্ভব চালু করা হবে বলে মনে করছে প্রশাসন। জম্মু-কাশ্মীরের মুখ্যসচিব বিভিআর সুব্রহ্মণ্যম বলেছেন, জঙ্গি হামলার কথা মাথায় রেখেই দফায় দফায় যোগাযোগ ব্যবস্থা চালু করা হচ্ছে। সতর্কতামূলক ব্যবস্থার উপর ক্রমাগত নজর রাখা হচ্ছে।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us