শিরোনাম

পরশুরামে স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ইউনিটি ব্লাড ডোনার ক্লাবের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, এপ্রিল ৩, ২০২১ ১২:৩৪:০১ অপরাহ্ণ
পরশুরামে স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ইউনিটি ব্লাড ডোনার ক্লাবের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
পরশুরামে স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ইউনিটি ব্লাড ডোনার ক্লাবের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
পেয়ার আহাম্মদ চৌধুরীঃ- ফেনীর পরশুরামে নানা আয়োজনে উদযাপন করা হল “ফ্রেন্ডস ইউনিটি ব্লাড ডোনার ক্লাব” এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে র‍্যাফেল ড্র, সম্মাননা স্মারক ক্রেস্ট প্রধান ও কেক কাটাসহ দিনব্যাপ ছিলো নানান কর্মসূচি।

৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ফ্রেন্ডস ইউনিটি ব্লাড ডোনার ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।

ফ্রেন্ডস ইউনিটি ব্লাড ডোনার ক্লাবের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার।

বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল, মির্জানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টো, পরশুরাম পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল উদ্দিন, এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি ইয়াসিন শরীফ মজুমদার, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জমির উদ্দিন ভাবন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান শাহ।

ফ্রেন্ডস ইউনিটি ব্লাড ডোনার ক্লাবের সহ-সাধারণ সম্পাদক রাবেয়া সুলতানা স্বপ্না ও ইউসুপ আহমেদ নিশাদ এর যৌথ সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অত্র সংগঠনের উপদেষ্টা মন্ডলির সদস্য নাসির উদ্দিন, নুরুল আবসার, কফিল উদ্দিন, ইমরান স্যার, বন্ধন সেচ্ছা স্বেচ্ছা রক্তদান সংস্থার সাধারণ সম্পাদক ও ফ্রেন্ডস ইউনিটি ব্লাড ডোনার ক্লাবের সাবেক কর্ম ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মোঃ জহিরুল ইসলাম হৃদয়, অত্র সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইউনুছসহ ফেনী জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

২০১৬ সেচ্ছায় রক্তদান কে উদ্দেশ্য রেখে আজকের মত এমন একটি দিনে মানবতাপ্রেমী ৫ রক্তযোদ্ধা একত্রিত হয়ে মুমূর্ষু রোগীর প্রতি ভালোবাসার টানে সংগঠনটি যাত্রা শুরু করেন।

“আমার রক্তে যদি বাঁচে অন্যের প্রাণ তবে কেন করবো না রক্ত দান”?? “রক্তের অভাবে ঝরবে না কোন প্রাণ,করে যবোই নিয়মিত রক্তদান।” “রক্ত দিয়ে জীবন বাঁচাই ভরে উঠে প্রাণ,এক সুরে তাই গেয়ে যাই মানবতার গান।” “একের রক্ত অন্যের জীবন,রক্তই হোক আত্মার বন্ধন” এ প্রতিপাদ্যকে ধারন করে এক ঝাঁক তরুণের আপ্রাণ চেষ্টায় ও ভালোবাসায় শুরু হয় সংগঠনের পদযাত্রা।

পরবর্তী ২০১৭ সালের সেপ্টেম্বরে মাসে জেলা সমাজসেবা অধিদপ্তর থেকে সংগঠনের নিবন্ধন অর্জন সংগঠনটিকে আরও একধাপ এগিয়ে নিয়ে গেল। সদস্যদের উৎসাহ, উদ্দীপনা ও ভালোবাসা বাড়লো সংগঠনের প্রতি। মানবতাপ্রেমী একঝাঁক তরুণ ও সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর ভালোবাসায় শুরু হলো বিভিন্ন স্তরে সংগঠনটির পদযাত্রা। প্রতিষ্ঠাকাল থেকে ৫ বছরের ব্যবধানে সাড়ে ৬ হাজারের অধিক রোগীকে রক্তদান,সমাজের অসহায় ও দুস্থ মানুষদের খাদ্য সহয়তা,শীতকালীন শীতবস্ত্র বিতরণ,অসহায় মানুষদের মাঝে সমাজিক বিয়ে উৎসব ও ঈদ উৎসবে সহযোগিতা সহ নানানমূখি মানবসেবামূলক কার্যক্রম পরিচালনা শুরু করে সংগঠনটি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি শহিদুল ইসলাম বলেন,২০১৬ সালে পরশুরামে আজকের মত এমন এদিনে শুধুমাত্র রক্তদান’কে উদ্দেশ্য রেখে সংগঠনটির যাত্রা শুরু করে। সংগঠনের সদস্য ও উপদেষ্টাদের আন্তরিকতায় ও সহযোগিতায় শুরু করা হয় বিভিন্ন সমাজসেবামূলক কাজ। সকলের ভালোবাসায় এখন ৫০০ এরও অধিক সদস্য ও উপদেষ্টাদের নিয়ে সাজানো মানবতাপ্রেমী একটা পরিবার। শুরুতে আমরা এতটা ভাবিনি সংগঠনটিকে এতটুকু নিয়ে আসতে পারবো কিন্তু আলহামদুলিল্লাহ সমাজের সর্বস্তরের মানুষের ভালোবাসায় আমারা আজ আমরা পেরেছি।

সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইউনুস মজুমদার ও বর্তমান সভাপতি আনোয়ার হোসেন জাহিদ সহ সংগঠনের নেতৃবৃন্দ সংগঠন’কে মানব কল্যাণে এগিয়ে নিতে সকলের সহযোগিতা প্রত্যাশা করছেন।

সাবেক সাধারণ সম্পাদক ও চলমান সভাপতি বলেন আমরা কোন ব্যক্তিগত স্বার্থে সংগঠনটি পরিচালনা করছি না, সমাজ তথা মানবতার কল্যাণে নিজেরদের বিলিয়ে দিতে আমরা এসেছি। এক্ষেত্রে সকলের আন্তরিকতা আর ভালোবাসা হবে আমাদের শক্তি।

উক্ত বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় ফেনী জেলার বিভিন্ন উপজেলার ৩১টি স্বেচ্ছাসেবী সংগঠনকে সম্মাণনা ক্রেষ্ট প্রদান করা হয়।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us