শিরোনাম

পাবনা স্টুডেন্টস এ্যাসোসিয়েশন পক্ষ থেকে ডেঙ্গু মশার বিস্তার রোধে সামাজিক সচেতনতামূলক কর্মসূচি পালন করেছে আজ

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, নভেম্বর ৬, ২০২২ ১:০৬:৪৭ পূর্বাহ্ণ

মোঃ তারিক হাসান, পাবনা প্রতিনিধিঃ

পাবনা স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশন পক্ষ থেকে ডেঙ্গু মশার বিস্তার রোধে সামাজিক সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
দেশব্যাপী ডেঙ্গু রোগের প্রকোপ বেড়েছে। বিভিন্ন এলাকায় রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আজ করোনা মহামারীর পাশাপাশি এডিস মশা বাহিত এ রোগের বিস্তার জনমনে নতুন করে আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। বাসা বাড়িতে পরিত্যক্ত প্লাস্টিকের বোতল ও নির্মাণাধীন ভবনে জমে থাকা বৃষ্টির পানিতে জন্মাচ্ছে এডিসের লার্ভা। এদিকে রাষ্ট্রীয় ভাবে এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ ধ্বংস করার বিভিন্ন কর্মসূচি ও কার্যক্রমসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন।

সংগঠনের দপ্তর সম্পাদক মাহমুদ হাসান মেহেদী সঞ্চালনায়
উক্ত সংগঠনের সভাপতি এম এইচ অনিক ডেঙ্গু বিষয়ে বিপদজনক কিছু তথ্য দিয়ে বলেনঃ
বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য মতে বিশ্বে বছরে প্রায় ৩০০ থেকে ৪০০ মিলিয়ন মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়। সচেতনতার অভাব, অপরিচ্ছন্নতা ও এডিস মশা বৃদ্ধি ডেঙ্গু ছড়ানোর প্রধান কারণগুলোর মধ্যে অন্যতম।

ডেঙ্গু আক্রান্তে ২০২১ এবং ২০২২ সালে বাংলাদেশের অবস্থা খুবই বিপদজনক অবস্থায় রয়েছে। এরই ভিত্তিতে পাবনা তরুণ ছাত্র সমাজের প্রাণ প্রিয় ছাত্র কল্যাণ সংগঠন পাবনা স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশন আজ সকাল ১০ টায় পাবনা শহরের সবচেয়ে ব্যস্ত এবং জনসমাগম এলাকা
সচেতনতা গড়ে তুলি, ডেঙ্গু প্রতিরোধ করি।
ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসি, সবাই মিলে সুস্থ থাকি।

এই প্রত্যয় নিয়ে ডেঙ্গু মশার বিস্তার রোধে সামাজিক সচেতনতামূলক কর্মসূচি পাবনা প্রেসক্লাবের সামনে হ্যান্ড মাইক, লিফলেট ও ক্যাম্পেইনের মাধ্যমে সাধারন মানুষের মধ্যে ডেঙ্গু বিষয়ক সচেতনতা ছড়িয়ে দেয় যেটি পাবনার সাধারণ মানুষের দ্বারা ব্যাপক প্রশংসিত হয়েছে।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us