শিরোনাম

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ঘনবসতিপূর্ণ জাবালিয়া শরণার্থীশিবিরের একটি আবাসিক ভবনে আগুন লেগে অন্তত ২১ জনের প্রাণহানি ঘটেছে

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, নভেম্বর ১৮, ২০২২ ৪:৫২:৩৯ অপরাহ্ণ

আলজাজিরা জানিয়েছে, জাবালিয়া শরণার্থীশিবিরের ওই ভবনের আগুন নেভানো হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে কয়েকজন। সে ক্ষেত্রে মৃতের সংখ্যা বাড়তে পারে।
নিরাপত্তা বাহিনীর স্থানীয় একজন কর্মকর্তা বলেছেন, রান্নাঘরে গ্যাস লিকেজ থেকে আগুন লেগে থাকতে পারে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, পুরো ভবনে আগুন জ্বলছে।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ঘনবসতিপূর্ণ জাবালিয়া শরণার্থীশিবিরের একটি আবাসিক ভবনে আগুন লেগে অন্তত ২১ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে অন্তত ১০ জন শিশু রয়েছে।

শরণার্থীশিবিরে আগুন লাগার পরপরই ঘটনাস্থলে যান স্থানীয় এমন একজন বাসিন্দা বলেছেন, জেনারেটর চালানোর জন্য ওই ভবনে গ্যাস রাখা ছিল। আরেকজন প্রত্যক্ষদর্শী বলেছেন, খুবই করুণ পরিস্থিতি দেখেছি। শিশু ও নারীদের আগুনে পুড়তে দেখেছি; তবে তাদের কেউ বাঁচাতে যায়নি।
ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস গাজায় ওই শরণার্থীশিবিরে অগ্নিকাণ্ডের ঘটনাকে জাতীয় শোক বর্ণনা করেছেন। এ জন্য আজ শুক্রবার এক দিনের শোক ঘোষণা করেছেন তিনি।

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ এক টুইট বার্তায় বলেছেন, তার কর্মীরা দগ্ধ ব্যক্তিদের (ইসরায়েলের) হাসপাতালে স্থানান্তরিত করতে সহায়তা করবে।
সূত্র : আলজাজিরা

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us