শিরোনাম

ফেনীতে অপহরণের ২৫দিন পর মাদ্রসা ছাত্র উদ্ধার, আটক ৩

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ফেব্রুয়ারি ৫, ২০২২ ১১:৫৫:০৭ অপরাহ্ণ
ফেনীতে অপহরণের ২৫দিন পর মাদ্রসা ছাত্র উদ্ধার, আটক ৩
ফেনীতে অপহরণের ২৫দিন পর মাদ্রসা ছাত্র উদ্ধার, আটক ৩
পেয়ার আহাম্মদ চৌধুরী, ফেনী জেলা প্রতিনিধি: ফেনীতে অপহরণের ২৫দিন পর মাহমুদুল হাসান (১০) নামে এক মাদ্রসা ছাত্রকে উদ্ধার করেছে র‌্যাব। এঘটনায় গ্রেফতারকৃত ৩ পাচারকারীকে বৃহস্পতিবার ৩ জানুয়ারী আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

আটককৃতরা হলেন, পরশুরাম উপজেলার রামপুর এলাকার মফিজুল হকের ছেলে মোঃ আব্দুল্লাহ আল মামুন জাহিদ(২৬), দাগনভূঞা উপজেলার উত্তর শ্রীধরপুর এলাকার শহিদুল্লাহ ছেলে তানভির আহম্মেদ ইমন (২৪), ভোলা জেলার সদর উপজেলার পশ্চিম চরনাবাদ এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে সজিবুল ইসলাম (৩০)।

জানা যায়, গত ৮ জানুয়ারি থেকে জেলার সদর উপজেলার লালপুল বালুয়া চৌমুহনী মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র মাহমুদুল হাসান (১০)কে খুজে না পেয়ে তার পিতা একই উপজেলার মধ্যম ধলিয়া এলাকার মৃত শফিকুর রহমান মোঃ জসিম উদ্দিন (৪৭) ফেনী মডেল থানায় নিখোজ সংক্রান্তে একটি সাধারন ডাইরী করেন। যার নং- ৬১৯ তাং- ১১/০১/২২ ইং।

এছাড়া ফেনীস্থ র‌্যাব-৭’র নিকট একটি অভিযোগ করেন। এর মধ্যে গত ২৯ জানুয়ারি অজ্ঞাতনামা এক ব্যক্তি মোবাইলে মাহমুদুল হাসান তাদের হেফাজতে স্বীকার করে ছেলেকে ফিরে পেতে চাইলে তার পিতা ৬০ হাজার টাকা বিকাশ পাঠাতে বলেন। বিষয়টি কাউকে জানালে ভিকটিমকে হত্যা করা হবে বলে হুমকি দেয়।
এই কথা শুনে ভয়ে কাউকে না জানিয়ে হাসানের পিতা তাৎক্ষনিক ওই নম্বরে ২০ হাজার টাকা পাঠিয়ে দেয়। টাকা পাঠানোর কিছুক্ষন পর হতে মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। এরপর পুনরায় গত ৩১ জানুয়ারি একই নাম্বার হতে ভিকটিম’র পিতার মোবাইলে ফোন করে অপরাধীরা ওই মূহুর্তে বাকী টাকা পাঠালে তার ছেলেকে ফেরৎ দিবে, অন্যথায় ছেলেটিকে মেরে লাশ গুম করা হুমকি দেয়।
এসময় তাদের বিকাশ নম্বরে আরও ৩৫ হাজার টাকা পাঠিয়ে দেয় ভিকটিমের পিতা। টাকা পাঠানোার কিছুক্ষন পর উক্ত নাম্বারটি আবারও বন্ধ দেখায়।
সর্বশেষ গত ২ ফেব্রুয়ারি অজ্ঞাতনামা ব্যক্তিগন ভিকটিমের পিতাকে ফোন করে এক ঘন্টার ভিতরে আরও ৫০হাজার টাকা দাবী করে।
অন্যথায় তার ছেলেকে খুন অথবা ইন্ডিয়া পাচার করে দেওয়া হবে বলে হুমকি প্রদান করে।
উক্ত অভিযোগের ভিত্তিতে ফেনী ও চট্টগ্রামস্থ র‌্যাব-০৭ অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি শুরু করে।
এর এক পর্যায় চট্টগ্রামস্থ র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে ফেনী পৌর সভার ১৬ নং ওয়ার্ডের জহুর হোসেন চৌধুরী সড়ক এলাকায় অভিযান চালিয়ে অপহৃত উদ্ধার ও অপরাধীদের গ্রেফতার করেন।

চট্টগ্রামস্থ র‌্যাব-৭’র সিনিয়র সহকারী পরিচালক মোঃ নূরুল আবছার বিষয়টি নিশ্চিত করে বলেন এ সংক্রান্তে পরবর্তী আইনানুগ কার্যক্রমের নিমিত্তে উদ্ধারকৃত ভিকটিমসহ গ্রেফতারকৃত আসামীদের ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতের মাধমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us