শিরোনাম

ফেনীর সোনাগাজীতে দখলবাজদের বাঁধায় ব্রিজ নির্মাণ কাজ বন্ধ; জনদুর্ভোগ চরমে

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২ ১০:০৮:৫৩ অপরাহ্ণ
ফেনীর সোনাগাজীতে দখলবাজদের বাঁধায় ব্রিজ নির্মাণ কাজ বন্ধ; জনদুর্ভোগ চরমে
ফেনীর সোনাগাজীতে দখলবাজদের বাঁধায় ব্রিজ নির্মাণ কাজ বন্ধ; জনদুর্ভোগ চরমে

পেয়ার আহাম্মদ চৌধুরী, ফেনী জেলা প্রতিনিধি: ফেনীর সোনাগাজী উপজেলার জমাদার বাজারে শকুনিয়া খালের উপর ব্রিজ নির্মাণ কাজে বাধা দেয়ার অভিযোগ উঠেছে ভূমি দখলবাজদের বিরুদ্ধে। ব্রিজের নির্মাণ কাজ বন্ধ হয়ে যাওয়ায় জনদূর্ভোগ চরম আকার ধারণ করেছে।

অনুসন্ধানে জানা যায়, উপজেলার ওলামাবাজার থেকে কেরামতিয়া পর্যন্ত গুপ্তাখালী সড়কের জমাদার বাজার অংশে শকুনিয়া খালের উপর দিয়ে একটি ব্রিজ নির্মাণ কাজ চলমান। গত অর্থ বছরে সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন ও স্থানীয় চেয়ারম্যান’র সহযোগিতায় শকুনিয়া খাল সংস্কার করা হয়।

কিন্তু কোন এক অদৃশ্য কারণে বাজারের অংশে খালটি সংস্কার করা হয়নি। খালের দু’পাশে কতিপয় প্রভাবশালী ব্যক্তিরা সরকারি ভূমি জবরদখল করে দোকান নির্মাণ করে ভাড়া দিয়ে রেখেছে বলে জানা যায়। এসব ভূমি দখলবাজদের বাঁধার কারণেই মূলত ব্রিজ নির্মাণ কাজ থমকে আছে।

এদিকে বাজারের গুরুত্বপূর্ণ প্রধান সডকে ব্রিজ না থাকার ফলে জনসাধারণের চলাচলে ভোগান্তির অন্ত নেই। রিক্সা-সিএনজি থেকে শুরু করে অন্যান্য যানবাহনের একমাত্র সহজ মাধ্যম এটি। বিকল্প পথে গন্তব্যে যাওয়ার জন্য প্রায় ১ কিলোমিটার কাঁচা রাস্তা অতিক্রম করতে হয়। এমতবস্থায় এই অঞ্চলের বাসিন্দাদের ভোগান্তি দিন দিন চরম আকার ধারণ করছে।
চরদরবেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম ভূট্টো বলেন, জনগণের ভোগান্তি দূর করতে ব্রিজটির নির্মাণ সম্পন্ন করা অতিব জরুরি।

দ্রুত ব্রিজটির নির্মাণ কাজ শেষ করার জন্য আমরা উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কে জানিয়েছি। তিনি দ্রুততার সাথে কাজ শেষ করার বিষয়ে আমাদেরকে প্রতিশ্রুতি দিয়েছেন।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us