শিরোনাম

বছরের শুরুতে আবারো জেলায় শ্রেষ্ঠ হলেন পরশুরাম মডেল থানার ওসি খালেদ দাইয়ান

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৯:৪৭:১২ পূর্বাহ্ণ
বছরের শুরুতে আবারো জেলায় শ্রেষ্ঠ হলেন পরশুরাম মডেল থানার ওসি খালেদ দাইয়ান
বছরের শুরুতে আবারো জেলায় শ্রেষ্ঠ হলেন পরশুরাম মডেল থানার ওসি খালেদ দাইয়ান

পেয়ার আহাম্মদ চৌধুরী, ফেনী জেলা প্রতিনিধি: নতুন বছরের শুরতেই আবারো ফেনী জেলায় শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হলেন পরশুরাম মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মু: খালেদ দাইয়ান।

মঙ্গলবার ১৫ ফেব্রুয়ারী ফেনী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে পরশুরাম মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মু: খালেদ দাইয়ানের হাতে শ্রেষ্ঠত্বের পুরস্কার সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। এসময় জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এর আগে পরপর টানা তিনবার ফেনী জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন ওসি মুঃখালেদ দাইয়ান।

পরশুরামে দায়িত্বভার গ্রহণ করার পর থেকে গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, নিয়মিত মাদক বিরোধী অভিযান চালিয়ে মাদক উদ্ধার, একাধিক মাদক কারবারিকে আটক, চোরাচালানের মাধ্যমে ওষুধসহ বিভিন্ন ধরনের অবৈধ মালামাল উদ্বারসহ একাধিক সাজাপ্রাপ্ত আসামি আটক (যার মধ্যে কয়েকযোগ ধরে পলাতক আসামিও আছে)। কয়েক মাস আগেও যেখানে নিয়মিত খবর ছিলো ‘পরশুরামে বাজারে দুর্ধর্ষ চুরি’ সেটা এখন অনেকটা শোনা যায় না বলেই চলে। এছাড়াও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে পরশুরাম বাসিকে সুরক্ষিত রাখার জন্য সরকারের নির্দেশনা মতে জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। যার কারনে পরশুরামে ব্যাপক প্রশংসিত হয়েছেন তিনি। এ সমস্ত নানামুখী সামাজিক কার্যকলাপে অগ্রণী ভূমিকা পালন করাসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন মানদণ্ডের উপর ভিত্তি করে চলতি বছরের জানুয়ারি মাসের কার্যক্রম পর্যালোচনা করে ফেনী জেলায় শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচন করা হয়।

ওসি খালেদ দাইয়ান পরশুরাম থানায় যোগদানের পর গত বছরের(৫ জুলাই) জুন মাসের অভিন্ন মানদন্ডের আলোকে প্রথম বারের মতো জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন। একে ভাবে পরের মাসে (৫ আগস্ট) দ্বিতীয় বার জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন পরবর্তীতে (৫ সেপ্টেম্বর) আবারো জেলায় শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত হয়ে হেট্রিক করেন ওসি খালেদ দাইয়ান।

জানতে চাইলে পরশুরাম মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খালেদ দাইয়ান বলেন, এই অর্জন আমার একা না, এটা পরশুরাম বাসীরও অর্জন। তাদের সহযোগিতা ছিলো বলে আমি এই সম্মাননা পেয়েছি। পেশাগত দায়িত্ব পালনকালে আরো সহযোগিতা পেলে পরশুরাম থানা এলাকা থেকে মাদক, ইভটিজিং, সন্ত্রাস, খুন-রাহাজানি কিশোর গ্যাংসহ অপরাধ মূলক সকল কর্মকান্ড সমূলে উৎখাত করে দিবো।

এসময় তিনি শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হওয়ায় ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনসহ উর্ধ্বতন সকল অফিসারগণদের আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। সেই সাথে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান পরশুরাম মডেল থানা টিমের সকল সদস্যদের যাদের অক্লান্ত পরিশ্রমের ফসল এই অর্জন।

গত বছরের ১১ মে ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন নবী এক আদেশে মু: খালেদ দাইয়ানকে পরশুরাম মডেল থানায় ওসি হিসেবে নিয়োগ দেন। ১৬ মে তিনি ওসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

খালেদ দাইয়ান এর আগেও পরশুরাম মডেল থানায় ওসি তদন্ত হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এরপর তিনি সোনাগাজী মডেল থানা ওসি তদন্ত হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে সর্বশেষ ফেনী ডিবি এবং ডিএসবি’র পরিদর্শক হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।

এর আগে ২০১৯-২০ সালে পরশুরামে ওসি তদন্ত হিসেবে উপজেলার বিভিন্ন স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে তিনি ব্যাপক প্রশংসিত হয়েছিলেন।
এছাড়াও ফেনী জেলার বিভিন্ন থানায় ও পুলিশ সুপারের কার্যালয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনকালে সততা নিষ্ঠা এবং আন্তরিকতার সহিত দ্বায়িত্ব পালন করে পুলিশ সুপারের আস্থাভাজন হিসাবে ছিলেন এবং শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us