1. admin@sonarbangla365.com : newsbangla2023 :
বানারীপাড়ায় পৌরসভার বিল্ডিং কোড আইন না মেনে ভবন নির্মাণের অভিযোগে মামলা - Sonar Bangla365
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
আপডেট নিউজ

বানারীপাড়ায় পৌরসভার বিল্ডিং কোড আইন না মেনে ভবন নির্মাণের অভিযোগে মামলা

Reporter Name
  • Update Time : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ১১৭ Time View
বানারীপাড়ায় পৌরসভার বিল্ডিং কোড আইন না মেনে ভবন নির্মাণের অভিযোগে মামলা
বানারীপাড়ায় পৌরসভার বিল্ডিং কোড আইন না মেনে ভবন নির্মাণের অভিযোগে মামলা

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি ॥
বরিশালের বানারীপাড়ায় পৌরসভার বিল্ডিং কোড আইন না মেনে অনুমোদিত প্লান বর্হিভূতভাবে বহুতল ভবন (ইমারত) নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় ক্ষতিগ্রস্থ মো. মনিরুজ্জামান আশরাফী বাদী হয়ে ৫ নভেম্বর রোববার বরিশাল বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রৈট আদালতে ফৌজদারী কার্যবিধির ১৪৪/১৪৫ ধারায় এম,পি কেস নং ১৩০/২৩ দায়ের করেন। মামলায় স্থানীয় অনন্ত রাযের ছেলে শেখর রায় (৫৫) ও তার স্ত্রী রিতা রানী (৪৫)কে বিবাদী করা হয়। এছাড়াও আরও ৪/৫ জনকে অজ্ঞাতনামা বিবাদী করা হয়েছে।
মামলা সূত্রে জানা গেছে, বিবাদীরা দেশের প্রচলিত আইন না মেনে তাদের ইমারত নির্মাণ কাজ চলমান রাখাসহ বাদীদের প্রতিনিয়ত হুমকি-ধামকি দিয়ে আসছে। নূন্যতম তিন ফুট জায়গা না রেখে ওই বিল্ডিং নির্মাণের ফলে পাশের সম্পত্তির মালিক মনিরুজ্জামান আশরাফী ক্ষতিগ্রস্থ হওয়ায় তিনি বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

উল্লেখ্য, বানারীপাড়ার জে. এল ৭৪ নং কুন্দিহার মৌজার এস. এ ২৬৯ নং খতিয়ানের ৪৪৭ নং দাগের ৩৩ শতক সম্পত্তির মধ্যে ১৪ আনা অংশের রেকর্ডীয় মালিক শোভা রানী দত্ত বনিক।  তার কাছ থেকে ১৯৮০ সালের ১১ আগস্ট চাখার সাব রেজিষ্ট্রি অফিসের রেজিষ্ট্রি ৩২৬৫ নং সাব কবলা দলিল মূলে ১৩.৭৫ শতাংশ সম্পত্তি খরিদ সূত্রে মালিক বিদ্যমান হন বাদীর প্রয়াত পিতা আব্দুল মতিন মৃধা। স্থানীয় রাজস্ব অফিসে ৯৮৩/৮০-৮১ নং নামজারী মোকদ্দমা বলে তার নিজ নামে নামপত্তন করে বসতবাড়ি নির্মাণ করে পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছেন।

বিবাদীরা কোন প্রকার আইন না মেনে গায়ের জোরে ও দাঙ্গা-হাঙ্গামার ভয়ভীতি দেখিয়ে বানারীপাড়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে ওই সম্পত্তি লাগোয়া সম্পত্তিতে দ্বিতল ভবন নির্মাণ কাজ চলমান রেখেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।

এ বিষয়ে বিবাদী শেখর রায় জানান, তারা স্থানীয় সুকেশ বিশ্বাসের কাছ থেকে সাব কবলা মূলে ওই সম্পত্তি ক্রয় করে সেখানে বসত বিল্ডিং নির্মাণ করছেন ।

এ ব্যপারে মামলার বাদী মো. মনিরুজ্জামান আশরাফী বলেন, পৌরসভার বিল্ডিং কোড আইন না মেনে অনুমোদিত প্লান বর্হিভূতভাবে নির্মাণাধীন ভবনের কারনে তার সম্পত্তি ক্ষতিগ্রস্থ হচ্ছে। নূন্যতম তিন ফুট জায়গা রেখে স্থাপনা নির্মাণের আইন থাকলেও বিবাদীরা তা না মেনে বহুতল ভবন নির্মাণ করছেন। এতে ক্ষতিগ্রস্থ হওয়ার ফলে এ মামলা দায়ের করা হয়।

এ প্রসঙ্গে বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল বলেন, অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয়  আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © 2017-2023 SonarBangla365
Theme Customized BY LatestNews
%d bloggers like this: