1. admin@sonarbangla365.com : newsbangla2023 :
বানারীপাড়ায় বিএনপি -জামায়াতের অবরোধে জনগনের জান-মালের নিরাপত্তায় আ’লীগের মহড়া - Sonar Bangla365
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
আপডেট নিউজ

বানারীপাড়ায় বিএনপি -জামায়াতের অবরোধে জনগনের জান-মালের নিরাপত্তায় আ’লীগের মহড়া

Reporter Name
  • Update Time : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ৮৬ Time View
বানারীপাড়ায় বিএনপি -জামায়াতের অবরোধে জনগনের জান-মালের নিরাপত্তায় আ’লীগের মহড়া
বানারীপাড়ায় বিএনপি -জামায়াতের অবরোধে জনগনের জান-মালের নিরাপত্তায় আ’লীগের মহড়া

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি ॥ বরিশালের বানারীপাড়ায় বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে জনগনের জান-মালের নিরাপত্তায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিভিন্ন সড়কে দিনভর মোটরসাইকেল মহড়া দিয়েছেন।

অবরোধের দ্বিতীয় দিন বুধবার (১ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক এবং সাধারণ সম্পাদক  অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানার দিকনির্দেশনায় জনগনের জান-মালের নিরাপত্তায় দলের বিভিন্ন স্তরের নেতার্মীরা পৌর শহর ও বরিশাল-স্বরূপকাঠি -বানারীপাড়া ভায়া ঝালকাঠির একাংশের আঞ্চলিক মহাসড়কসহ উপজেলার সলিয়াবাকপুর,সদর ও চাখার ইউনিয়নের বিভিন্ন সড়কে মোটরসাইকেল মহড়া দেয়।

ওই মহড়ায় উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা  শ্রমিক লীগের সভাপতি শাজাহান হাওলাদার,উপজেলা যুবলীগ নেতা মুন্তাকিম লস্কর কায়েস এবং বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান পারভেজ সহ উপজেলা ও পৌর যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এবং ছাত্রলীগের নেতা-কর্মীরা প্রায় শতাধিক মোটরসাইকেল নিয়ে অংশ গ্রহণ করেন।

মহড়া শেষে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তারা  বিএনপি -জামায়াতের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে  প্র্রতিবাদ এবং আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের  বিজয় অর্জন পর্যন্ত এভাবে সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তায় অতন্ত্র প্রহরীর মত মাঠে-ঘাটে-পথে-প্রান্তরে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

এদিকে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলমের নির্দেশে জনগনের জান-মালের নিরাপত্তার জন্য উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নুরুল হুদার নেতৃত্বে মঙ্গলবার (৩১ অক্টোবর) দিনভর  পৌর শহর ও (বরিশাল-বানারীপাড়া) ভায়া স্বরূপকাঠি আঞ্চলিক মহা-সড়কসহ উপজেলার সলিয়াবাকপুর, সদর ও চাখার ইউনিয়নের প্রধান প্রধান সড়কে শতাধিক মোটরসাইকেলে দলের নেতা-কর্মীরা  মহড়া দেয়। এছাড়া পৌর শহরের বন্দর বাজারে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম মোস্তফা সরদার এবং যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত লাল কুন্ডু ও অধ্যাপক জাকির হোসেনের নেতৃত্বে নেতাকর্মীরা গত দুদিন ধরে সকাল থেকে দুপুর পর্যন্ত ও সন্ধ্যায় সর্তক অবস্থানে ছিলেন।
অপরদিকে অবরোধের প্রথম ও দ্বিতীয় দিন বানারীপাড়া উপজেলার  কোথাও বিএনপি-জামায়াত বা তাদের অঙ্গ সংগঠনের কোন নেতা-কর্মীদের রাস্তায় দেখা যায়নি। আওয়ামী লীগ ও সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের সড়কে সারাদিন সরব উপস্থিতির কারণে যান চলাচল ছিলো স্বাভাবিক।
প্রসঙ্গত, সম্প্রতি প্রথমে স্থানীয় এমপিকে উপজেলা আওয়ামী লীগের শোকজ ও পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদককে জেলা আওয়ামী লীগের পাল্টা শোকজ দেওয়াকে কেন্দ্র করে বানারীপাড়ায় আওয়ামী লীগ দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে।

এর ফলে বিএনপি-জামায়াতের অবরোধে প্রথম দিন এমপি শাহে আলমের গ্রুপ ও দ্বিতীয় দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক ও সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানার নেতৃত্বাধীন গ্রুপ শতাধিক মোটরসাইকেল নিয়ে মহড়া দেয়। দুর্গা পূজা মন্দির পরির্দশনেও ৫ শতাধিক মোটরসাইকেলসহ বিভিন্ন গাড়ি নিয়ে দুই গ্রুপ বানারীপাড়া ও উজিরপুরে পাল্টাপাল্টি শোডাউন করেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © 2017-2023 SonarBangla365
Theme Customized BY LatestNews
%d bloggers like this: