শিরোনাম

বানারীপাড়ায় মুক্তিযুদ্ধ কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মুক্তিযোদ্ধারা আমাদের মাথার তাজ….এমপি শাহে আলম

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, ফেব্রুয়ারি ৬, ২০২২ ৭:৪৬:২১ অপরাহ্ণ
বানারীপাড়ায় মুক্তিযুদ্ধ কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মুক্তিযোদ্ধারা আমাদের মাথার তাজ....এমপি শাহে আলম
বানারীপাড়ায় মুক্তিযুদ্ধ কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মুক্তিযোদ্ধারা আমাদের মাথার তাজ….এমপি শাহে আলম

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥
বরিশাল-২ আসনের সংসদ সদস্য,বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. শাহে আলম বলেছেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা আমাদের মাথার তাজ।

আমৃত্যু এ বীর মুক্তিযোদ্ধাদের পাশে থেকে সততা ও নিষ্ঠার সঙ্গে তাদেরসহ জনকল্যাণে কাজ করে যাবো। ৬ ফেব্রুয়ারী রবিবার বেলা ১১টায় বরিশালের বানারীপাড়ায় ৫তলা ভীত বিশিষ্ট উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের তৃতীয় তলা ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

এসময় তিনি আরও বলেন, দলকে বিক্রি করে যারা কলা গাছ থেকে বট গাছ আর বট গাছ থেকে জোড়া বট গাছে পরিণত হয়েছে,একসময়  যাদের ঠিকমত চুলা জ্বলতো না এখন তারা শত শত কোটি টাকার মালিক বনে গেছেন তাদের বিরুদ্ধে ধর্মবর্ণ শ্রেণীপেশা নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে বানারীপাড়া ও উজিরপুরে চলমান উন্নয়ন কর্মকান্ডে যারা বাধার সৃষ্টি করছেন তাদের হুশিয়ারী উচ্চারন করে তিনি বলেন, মানুষ জন্মে একবার মরেও একবার, বার বার জন্মেও না মরেও না।

দুর্নীতিবাজ,লুটেরা ও চক্রান্ত-ষড়যন্ত্রকারীদের ঠাই বানারীপাড়ার  পবিত্র মাটিতে হবে না। উন্নয়ন কর্মকান্ড তার নিজস্ব গতিতে চলবে। বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহার সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক,বরিশাল জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন হাওলাদার,মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডারস ফোরামের বরিশাল বিভাগীয় প্রধান প্রদীপ কুমার ঘোষ,মুক্তিযুদ্ধ কালীণ বেজ কমান্ডার বেণী লাল দাস গুপ্ত বেণু,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,থানার অফিসার ইনচার্জ হেলাল উদ্দিন,উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবির,বরিশাল সদর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আনসার আলী হাওলাদার,বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য কৃষিবিদ ডা.খোরশেদ আলম সেলিম,উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এটিএম মোস্তফা সরদার,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু প্রমুখ।

বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমনের সঞ্চালনায় এছাড়াও বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও যুবলীগের সাবেক আহবায়ক অধ্যাপক জাকির হোসেন,বাইশারী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার জগন্নাথ প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ক্রিড়া সম্পাদক জাহিদ হোসেন জুয়েল,বাইশারী ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শ্যামল চক্রবর্ত্তী,সৈয়দকাঠি ইউপির সাবেক চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মন্টু,পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আ.রহিম মাল,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুন্তাকিম লস্কর কায়েস ও সুমম রায় সুমন,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুজন মোল্লা,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হায়দার আলী,উপজেলা যুবলীগ নেতা মহসিন রেজা,তপু খান,মশিউর রহমান সুমন ও স্বপন মাঝী,উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুমন দেবনাথ,পৌর ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন রাসেল মাল,সাধারণ সম্পাদক সজল চৌধুরী,পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শফিক শাহিন,সাধারণ সম্পাদক ফয়েজ আহম্মেদ শাওন প্রমুখ।

প্রসঙ্গত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডির) প্রায় ৪ কোটি টাকা অর্থায়নে বানারীপাড়া পৌর শহরের প্রাণকেন্দ্রে  ৫ তলা ভীত বিশিষ্ট উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের  তিন তলা ভবন নির্মিত হচ্ছে। এরমধ্য দিয়ে বানারীপাড়ার সাড়ে ৪ শতাধিক মুক্তিযোদ্ধার প্রাণের দাবি  ও লালিত স্বপ্ন  নিজস্ব মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ বাস্তবরূপ লাভ করছে।

আরও পড়ুনঃ

কলাপাড়ায় তুলা গাছ থেকে পড়ে এক বৃদ্ধের মৃত্যু ॥
বানারীপাড়ায় হাসপাতাল থেকে মৃত ঘোষিত শিশু দাফনের প্রস্তুতিকালে নড়ে ওঠায় বিক্ষোভ
জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের পৃথক অভিযানে ১টি আগ্নেয়াস্ত্র ও ৪ কেজি গাঁজাসহ আটক-২
রূপগঞ্জে আম পারাকে কেন্দ্র করে দু‘পক্ষের সংঘর্ষে নিহত-১ আহত-৪
জয়পুরহাটে আব্দুল গাফ্ফার চৌধরীর মৃত্যুতে শোক প্রস্তাব ও বাংলা টিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
মহিপুরে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত ॥
পরশুরামের শাহীন চৌধুরী হত্যা মামলায় সাবেক ইউপি মেম্বার যুবলীগ নেতা জাহিদ কারাগারে
শুরু হলো পাবনার ইছামতি নদী পারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান।
Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us