শিরোনাম

বিজিবি সদস্য ও পুলিশ কনস্টেবলসহ সর্বমোট ১৪ জনের লাশ উদ্ধার

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, জুন ২০, ২০২০ ৯:০০:০০ পূর্বাহ্ণ
বিজিবি সদস্য ও পুলিশ কনস্টেবলসহ সর্বমোট ১৪ জনের লাশ উদ্ধার
বিজিবি সদস্য ও পুলিশ কনস্টেবলসহ সর্বমোট ১৪ জনের লাশ উদ্ধার

শুক্রবার (১৯ জুন) কিশোরগঞ্জে দুই শিশু, পটুয়াখালীতে স্বামী-স্ত্রী, রাজশাহীতে ট্রাকচালক ও বিজিবি সদস্য, পাবনায় একজন, রাজবাড়ীতে একজন, গাজীপুরে পুলিশ কনস্টেবল, বগুড়ায় শিশু, ঈশ্বরদীতে যুবক, সাতক্ষীরায় গৃহবধূ, সিরাজগঞ্জে শিশু ও নওগাঁয় কলেজছাত্রের মৃত্যু হয়েছে।

বিস্তারিত জাগো নিউজের প্রতিনিধিদের পাঠানো সংবাদে-

কিশোরগঞ্জ : জেলার নিকলীতে হাওরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার দামপাড়া ইউনিয়নের নোয়াপাড়া এলাকা থেকে হাওরে ভাসমান অবস্থায় ওই দুই শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়।

মারা যাওয়া শিশুরা হলো, নোয়াপাড়া গ্রামের হারিছ মিয়ার ছেলে দেলোয়ার (৩) ও ফারুক মিয়ার ছেলে পাভেল (৪)। তারা দু’জন চাচাতো ভাই।

নিকলী থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম সিদ্দিকী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।নিহত শিশুদের মৃতদেহ পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

পটুয়াখালী : জেলার বাউফলে ডাবল ডেকার লঞ্চ ঈগল-৪ এর ধাক্কায় নৌকা থেকে পড়ে নিখোঁজের ৩৪ ঘণ্টা পর ভাসমান অবস্থায় দম্পতির লাশ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৯ জুন) বিকেলে আলোকি নদীর নুরাইনপুর পয়েন্টে ভাসমান অবস্থায় তাদের লাশ উদ্ধার করে এলাকাবাসী। তারা হলেন- আসলাম শরীফ (২২) ও তার স্ত্রী জান্নাত বেগম (১৮)।

কালাইয়া নৌ-পুলিশ ফাঁড়ির (এসআই) সোহাগ ফকির জানান, বিকেলে আলোকি নদীর নুরাইনপুর পয়েন্টে ভাসমান অবস্থায় দম্পতির লাশ এলাকাবাসী দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে।

রাজশাহী : দীর্ঘ যাত্রার ক্লান্তিতে হেলপার হোসেন আলীকে (৩৫) নিজের আসনে বসিয়ে কেবিনে ঘুমিয়েছিলেন চালক ইসাহাক আলী (৪৫)। এতেই ঘটলো মর্মান্তিক দুর্ঘটনা।

শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে রাজশাহী নগরীর খড়খড়ি বাইপাস এলাকায় এ দুর্ঘটনায় মারা যান চালক। মারাত্মকভাবে আহত হন হেলপারও।

নিহত ইসাহাক আলী কুষ্টিয়া সদর উপজেলার মঙ্গলবাড়িয়া গ্রামের বাসিন্দা। আহত হেলপার হোসেন আলীর বাড়ি একই গ্রামে।তাকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেন দমকল কর্মীরা।

রাজশাহী নগরীর চন্দ্রিমা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম জানান, মরদেহ রামেক হাসপাতাল মর্গে নেয়া হয়েছে। এছাড়া আহত হেলপার রামেক হাসপাতালে চিকিৎসাধীন। দুর্ঘটনাকবলিত ট্রাকটি উদ্ধার করা হয়েছে। নিয়ে আইনত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

অপরদিকে, রাজশাহীতে ফরহাদ হোসেন (২৯) নামে এক বিজিবি সদস্যের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৯ জুন) সকালে বিজিবির রাজশাহী সেক্টরের মোটরযান বিভাগ থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত ফরহাদ হোসেন ব্রাহ্মণবাড়িয়ার ইব্রাহিমপুরের বাজিতপুর গ্রামের আবদুর রহিমের ছেলে। তিনি চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে বিজিবির ৫৯ ব্যাটালিয়নে সিপাহী পদে কর্মরত ছিলেন। প্রশিক্ষণের জন্য তিনি রাজশাহী সেক্টরে এসেছিলেন।

বিজিবির রাজশাহী-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়া উদ্দিন মাহমুদ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিপাহী ফরহাদ হোসেন আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (১৮ জুন) দিবাগত রাত ২টা থেকে ৪টার মধ্যে ঘটনাটি ঘটেছে।

শুক্রবার সকালে তার ঝুলন্ত মরদেহ দেখে চন্দ্রিমা থানা পুলিশকে জানানো হয়। পরে মরদেহ উদ্ধার করে ময়াতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, পুলিশের ধারণা ফরহাদ আত্মহত্যা করেছেন। ময়নাতদন্তের জন্য তার মরদেহ মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে তার মৃত্যুর কারণ জানা যাবে।

পাবনা : জেলার সাঁথিয়া উপজেলায় এনামুল হক সুইট (৩৫) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। শুক্রবার (১৮ জুন) সকালে উপজেলার বামনডাঙ্গা গ্রামের নিজ বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত সুইট সাঁথিয়া উপজেলার আতাইকুলা থানার আর-আতাইকুলা ইউনিয়নের বামনডাঙ্গা গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য আতাহার আলী ওরফে আতাহার মিলিটারির ছেলে।

তিনি সরকারি এডওয়ার্ড কলেজ থেকে ইংরেজিতে মাস্টার্স সম্পন্ন করার পরও চাকরি না পাওয়ায় হতাশায় ভুগছিলেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

নিহতের মামা বাশার মোল্লা জানান, সুইট ইংরেজিতে মাস্টার্স সম্পন্ন করেছে। তারা দুই ভাই ও এক বোন। বড় ভাই রতন দেশের বাইরে থাকে। বোন বিবাহিত আর সুইটের স্ত্রী ঢাকায় চাকরি করে। সুইট দীর্ঘদিনেও কোনো চাকরি পাননি। মাঝে কিছুদিন একটি কিন্ডারগার্টেনেও চাকরি করেন। সরকারি বা বেসরকারি ভালো চাকরি না পাওয়ায় তিনি হতাশাগ্রস্ত ও মানসিক অস্থিরতায় ছিলেন।

আতাইকুলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিরুল আলম জানান, এ ঘটনায় নিহতের পরিবারের লোকজনের পক্ষ থেকে কোনো অভিযোগ করা হয়নি।

রাজবাড়ী : সদর উপজেলার খানখানাপুরে শহীদ শেখ (৪৫) নামের এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার দুপুরে পৌনে ১২টার দিকে খানখানাপুর ভাগলপুরের সেবা ইটভাটা এলাকায় এ ঘটনা ঘটে।

শহীদ শেখ পাঁচুরিয়া ইউপির খোলাবাড়ীয়া গ্রামের মৃত ইব্রাহিম শেখের ছেলে। তিনি সেবা ইটভাটা ব্যবসার সঙ্গে জড়িত ও খানখানাপুর সুরাজ মোহেনী ইনস্টিটিউটের ম্যানেজিং কমিটির সদস্য বলে জানা গেছে।

খানখানাপুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লাল জানান, খানখানাপুর বাজার থেকে শহীদ নামের ওই ব্যবসায়ী মোটরসাইকেলে বাড়িতে ফিরছিলেন। ভাগলপুরের শাজাহানের বাড়ির সামনে পৌঁছালে তার মাথায় গুলি করে হত্যার পর পালিয়ে যায় দুর্বৃত্তরা। তবে কী কারণে এ ঘটনা ঘটেছে তা জানেন না।

শহীদ শেখের ভাই নিজাম শেখ জানান, তার ভাইেয়ের সঙ্গে করো কোনো শত্রুতা ছিল না। কী কারণে কে বা কারা তাকে হত্যা করেছে সেটাও বলতে পারছেন না।

সদর থানা পুলিশের ওসি স্বপন কুমার মজুমদার জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজবাড়ীর মর্গে পাঠানো হয়েছে। এই হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের ব্যাপারে অভিযান চালাচ্ছে পুলিশ।

গাজীপুর : মহানগরীর একটি বাসা থেকে এক পুলিশ কনস্টেবলের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে নগরীর পশ্চিম বিলাশপুর এলাকার বাসা থেকে রবিউল আউয়ালের (২২) লাশ উদ্ধার করা হলেও শুক্রবার তা জানাজানি হয়।

রবিউল ওই এলাকার মুক্তিযোদ্ধা আব্দুল জলিল খন্দকারের ছেলে। তিনি কিশোরগঞ্জ পুলিশ লাইনসে কনস্টেবল পদে কর্মরত ছিলেন।

‘মা ও ভাইয়ের মৃত্যুশোক সইতে না পেরে রবিউল নিজের গলা কেটে আত্মহত্যা করেছেন’ বলে পুলিশের ধারণা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ওসি মুহাম্মদ আলমগীর ভূঞা জানান, প্রায় ৭-৮ মাস আগে বিয়ের আগের দিন হৃদরোগে আক্রান্ত হয়ে রবিউলের বড় ভাই মারা যান। এর কয়েকদিন পর তার মাও হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। মা ও ভাইয়ের মৃত্যুতে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন তিনি।

নওগাঁ : জেলার বদলগাছীতে বিদ্যুৎস্পৃষ্টে সৈকত বিন আনোয়ার (১৮) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ডেকোরেটর মালিক সুজন হোসেন গুরত্বর আহত হয়েছেন।

শুক্রবার (১৯ জুন) সকাল সাড়ে ১০টায় উপজেলার কোলা বাজারে হালখাতার মাইক টাঙাতে গিয়ে এ বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা ঘটে।

সৈকত বিন আনোয়ার জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গণিপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে এবং নওগাঁ সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

স্থানীয় সূত্রে জানা যায়, সৈকত বিন আনোয়ার সকালে কোলা বাজারে তার মামা সোহেলের দোকানে হালখাতা উপলক্ষে বাঁশের খুঁটিতে মাইক বাঁধছিল। অসাবধানাতবসত বাঁশের খুঁটিটি মেইন লাইনে (১১ হাজার ভোল্ট) পড়ে গেলে তার ছিড়ে সৈকত বিন আনোয়ার ও ডেকোরেটর মালিক সুজন হোসেন মেইন লাইনের সাথে স্পৃষ্ট হয়ে গুরুত্বর আহত হয়।

তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তিনি মারা যান। ডেকোরেটর মালিক সুজন হোসেন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

সৈকত বিন আনোয়ার বদলগাছী উপজেলার কোলা ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে তার নানার বাড়িতে থেকে পড়ালেখা করতো। তার বাবা আনোয়ার হোসেন বর্ডার গার্ড অব বাংলাদেশে (বিজিবি) কর্মরত।

বদলগাছী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ: জেলার তাড়াশ উপজেলায় সাপের কামড়ে আরাফাত হোসেন (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৯ জুন) সকালে উপজেলার বারুহাস ইউনিয়নের পেঙ্গুগুয়ারী গ্রামে এ ঘটনা ঘটে। সে পেঙ্গুগুয়ারী গ্রামের আরিফুল ইসলামের ছেলে।

শিশুর বাবা আরিফুল ইসলাম জানান, ভোররাতে ঘুমন্ত অবস্থায় আমার ছেলে আরাফাতকে সাপে কামড় দেয়। এসময় শিশুটি ঘুম ভেঙে কান্নাকাটি করলে তাকে উদ্ধার করে স্থানীয় ওঝার (সাপুড়ে) কাছে নিয়ে গেলে তিনি সাপের কামড় দেয়ায় মারা গিয়েছে বলে জানান।

পরবর্তীতে তাকে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আমানুল্লাহ জানান, সাপে কাটা শিশুকে হাসপাতালে নিয়ে আসার আগে তারা সাপুড়েকে দেখিয়ে হাসপাতালে নিয়ে আসতে দেরি করেন। এতে হাসপাতালে আসার আগেই শিশুটি মারা যায়।

সাতক্ষীরা : জেলার দেবহাটা উপজেলার দক্ষিণ পারুলিয়া এলাকায় রুবিনা আক্তার নামের এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার সকালে নিজের বসত ঘরে ওড়না পেঁচানো অবস্থায় ওই গৃহবধূর মরদেহটি উদ্ধার করা হয়। এ ঘটনায় গৃহবধূর স্বামী রেজাউল ইসলাম বাবুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। গৃহবধু রুবিনা আক্রার (২৮) দক্ষিন পারুলিয়া গ্রামের রেজাউল ইসলাম বাবু’র (৩০) স্ত্রী।

এ ঘটনায় দেবহাটা থানা পুলিশের পুলিশ পরিদর্শক (তদন্ত) উজ্জ্বল কুমার মৈত্র জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য গৃহবধূর স্বামীকে আটক করা হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ঈশ্বরদী (পাবনা) : ঈশ্বরদীতে সাইফ শেখ (২৬) নামে এক যুবক ফাঁস দিয়ে এক যুবক আত্মহত্যা করেছেন।

সাইফের বাবা ফারুক শেখ জানান, তার ছেলে মানসিক অসুস্থতায় ছিলেন। শুক্রবার (১৯ জুন) সকালে বাসায় খাবার খান। পরে তার ঘরে গিয়ে সবার অগোচরে ফ্যানের সঙ্গে ফাঁস দেন। পরে দেখতে পেয়ে তাকে নামিয়ে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে দুপুর সাড়ে ১২টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদী থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার জানান, আত্মহত্যার খবর পেয়ে নিহতের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। বিস্তারিত জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বগুড়া : জেলার ধুনট উপজেলায় নানার বাড়িতে বেড়াতে এসে সমাপ্তি খাতুন (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত সমাপ্তি সিরাজগঞ্জ সদরের পানিবাড়ি গ্রামের মুরশিদ আলমের মেয়ে।

শুক্রবার দুপুরের দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের ছাতিয়ানী গ্রামে এ ঘটনা ঘটে।

সমাপ্তি খাতুন কয়েক দিন আগে ছাতিয়ানি গ্রামে নানা আব্দুল মান্নানের বাড়িতে বেড়াতে আসে। শুক্রবার দুপুরের দিকে নানার বাড়ির আঙ্গিনায় বৃষ্টির পানিতে ভিজে খেলছিল সমাপ্তি। এ সময় মেঘের গর্জনের এক পর্যায়ে বজ্রপাতে ঘটনাস্থলেই সমাপ্তি মারা গেছে।

ধুনট থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সমাপ্তি খাতুনের মৃতদেহ তার স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Facebook Comments

সাম্প্রতিক খবর