শিরোনাম

ভারতে নিম্ববর্ণের হিন্দু বাবা-ছেলেকে মারধর; খাওয়ানো হলো প্রস্রাব!

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জুলাই ২৬, ২০২১ ২:৫৭:৪২ পূর্বাহ্ণ

ভারতের রাজস্থানের বারমেরে এক দলিত (নিম্ববর্ণের হিন্দু) সম্প্রদায়ের বাবা ও ছেলেকে প্রকাশ্যে মারধর করার অভিযোগ উঠল এক দল উগ্রবাদী হিন্দুদের বিরুদ্ধে। মারধর করার পরে তাদের জোর করে প্রস্রাব খাওয়ানো হয় বলেও অভিযোগ পাওয়া গেছে। একইসাথে তাদেরকে জাত তুলে মানসিকভাবে হেনস্থা করা হয়।

রাজস্থান পুলিশ জানিয়েছে, বারমেরের গোহাদ কা তালা গ্রামের বাসিন্দা রাইচাঁদ মেঘওয়াল ও তার ছেলে রমেশ বাজারে গিয়েছিলেন মুদিখানার সামগ্রী কিনতে। তখনই প্রায় ১৫ জনের একটি দল যুবক তাদের ওপর হামলা চালায়। এ সময় তাদেরকে বেধড়ক মারধর করে জোর করে প্রস্রাব খাওয়ানো হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

মারধরের পর স্থানীয়রা আহত বাবা-ছেলেকে প্রথমে চৌহাতানের একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। সেখান থেকে তাদের বারমের সরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন রয়েছেন আহতরা। নির্যাতনে রাইচাঁদের একটি দাঁত ভেঙে গেছে। তার মাথায়ও আঘাত লেগেছে। আর রমেশের হাত ও পায়ের হাড় ফেটে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এ ঘটনায় বিজরাদ থানায় ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনায় মূল অভিযুক্ত খেত সিংহর সাথে রাইচাঁদের পারিবারিক বিবাদ রয়েছে। এ কারণেই হামলা করা হয়েছে বলে প্রাথমিক অনুমান। ঘটনার পর থেকেই অভিযুক্তরা পলাতক। তাদেরকে গ্রেফতারে অভিযান শুরু করেছে স্থানীয় পুলিশ।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us