শিরোনাম

ভালো খেলা নয় জয়ই গুরুত্বপূর্ণ

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, জুলাই ২৪, ২০১৯ ৯:৪৮:০৯ পূর্বাহ্ণ

সেমিফাইনাল লক্ষ্য ধরে বিশ্বকাপ যাত্রা শুরু করে বাংলাদেশ। কিন্তু পয়েন্ট টেবিলে আটে থেকে বিশ্বকাপ শেষ করেন মাশরাফি-তামিমরা। বিশ্বকাপের ওই হতাশা শ্রীলংকা সিরিজ দিয়ে ঝেড়ে ফেরার কথা জানিয়েছেন তামিম ইকবাল। শুধু ভালো খেলায় চোখ নয় মাশরাফির ইনজুরিতে লংকা সফরের নেতৃত্ব পাওয়া তামিমের। সিরিজ জিতেই শ্রীলংকা থেকে ফিরতে চান অফ ফর্মে থাকা টাইগার ওপেনার তামিম।

শ্রীলংকার তাজ হোটেলে হওয়া সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘বিশ্বকাপ আমাদের মোটামুটি ভালো গেছে। আরও কিছু ম্যাচ জেতা উচিত ছিল। পয়েন্ট টেবিলে তাকালে হয়তো বলবেন খারাপ বিশ্বকাপ গেছে আমাদের। কারণ আটে থেকে শেষ করেছি আমরা। কিন্তু দলের ক্রিকেটাররা জানেন আমরা ভালো ক্রিকেট খেলেছি।’

ক্রিকেটে বাংলাদেশ ভালো অবস্থানে চলে গেছে। প্রতিপক্ষ সমীহ করে খেলে। ক্রিকেটার এবং ভক্তরা বড় আশা করেন। তামিম তাই মনে করেন, শুধু ভালো খেলার পর্যায়ে নেই বাংলাদেশ দল, ‘শুধু ভালো ক্রিকেট খেলে আপনি কিছুই প্রমাণ করতে পারবেন না। বিশ্বকাপ খারাপ গেছে বলেই আমরা শ্রীলংকা সিরিজের দিকে তাকিয়ে আছি। বিশ্বকাপ দলের ক’জন ক্রিকেটার না থাকলেও আমাদের দলটা জয় পাওয়ার যোগ্য।’

ওয়ানডে-টেস্টে সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন তামিম। এবার মাশরাফির ইনজুরির কারণে নেতৃত্ব তার কাঁধে। বিশ্বকাপের পর পাওয়া এই দায়িত্বকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন তামিম, ‘দলের সবাই কথা শুনছে কি-না তা নিশ্চিত করতে হবে আমার। এমনভাবে পারফরম্যান্স করতে হবে যেন একটা উদাহরণ তৈরি হয়। নতুন চ্যালেঞ্জটা আমি উপভোগ করার ব্যাপারে আত্মবিশ্বাসী। দেখা যাক সিরিজ শেষে কি হয়।

শ্রীলংকায় ইস্টার সানডে’তে সন্ত্রাসী হামলার ঘটনা এখনও তাজা। তবে বাংলাদেশ দলের কোন ক্রিকেটার এই সিরিজ খেলার ব্যাপারে অনীহা প্রকাশ করেননি বলে উল্লেখ করেন তামিম। বাংলাদেশ ক্রিকেটের ভালো বন্ধু শ্রীলংকা। এর আগে বাংলাদেশ হলি আর্টিসানে সন্ত্রাসী হামলা নিয়ে খারাপ পরিস্থিতিতে ছিল। শ্রীলংকা তখন বন্ধুর হাত বাড়িয়ে দিয়েছিল। বাংলাদেশ এবার বন্ধুর সেই ঋণ শোধ করছে। তবে ময়দানী লড়াইয়ে টাইগারদের চোখ রাঙানি থাকবে নিশ্চয়।

আরও পড়ুনঃ

ছোট্ট প্লেন নিয়ে ১৪ মাসের বিশ্বভ্রমণে পুরো পরিবার
সিরাজগঞ্জের কামারখন্দে রেললাইনে ফাটল দেখে লাল কাপড় উড়িয়ে ট্রেন থামিয়েছেন স্থানীয়রা
ভারতের পূর্বাঞ্চলের ধনবাদে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডে
ইউক্রেনের জন্য আরও দুই বিলিয়ন ডলারের সামরিক সহায়তা প্যাকেজ তৈরি করছে যুক্তরাষ্ট্র
বর্তমান পরিস্থিতিতে ইউক্রেনে যুদ্ধবিমান পাঠানো সম্ভব নয়
অসচ্ছল মানুষকে স্বাবলম্বী করা ও দারিদ্র্য হ্রাসের জন্য আস-সুন্নাহ ফাউন্ডেশন প্রতি বছর স্বাবলম্বীকরণ ...
বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবনের তিনটি প্রধান নদী পশুর, রূপসা ও মোংলার পানিতে বিপজ্জনক মাইক্...
ডলারের দাম বৃদ্ধি, ব্যবসায়ীদের ৬৫ হাজার কোটি টাকার ক্ষতি
Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us