শিরোনাম

মাধবপুরে স্থানীয় বাসিন্দা ও কৃষকদের উপজেলা স্বাস্খ্য কমপ্লেক্সের এনসিডি কর্ণারে উপচে পড়া রোগী,পাচ্ছেন পর্যাপ্ত চিকিৎসাসেবা

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, নভেম্বর ৯, ২০২২ ৬:২৯:২৫ অপরাহ্ণ

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুরের স্বাস্থ্য কমপ্লেক্সের এনসিডি কর্নারে প্রতিদিন হাইপারটেনশন ও ডায়াবেটিসের মতো অসংক্রামক রোগীরা ভীড় করছেন। তারা এখানে প্রয়োজনীয় চিকিৎসা সেবার পাশাপাশি সরকারীভাবে পর্যাপ্ত ঔষুধ পাচ্ছেন।
বছরখানেক আগে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসংক্রামক রোগীদের বিশেষায়িত চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে এনসিডি কর্ণারটি চালু করা হয়। এ পর্যন্ত সাড়ে ৮ হাজার রোগী এ কর্নার থেকে নিবন্ধন নিয়েছেন। নিবন্ধিত রোগীদের প্রত্যেকের চিকিৎসা তথ্য একটি বইয়ে লিপিবদ্ধ। প্রত্যেক রোগীকে প্রতিবারে ১ মাসের ওষুধ দেওয়া হয় এনসিডি কর্ণার থেকে এবং এসংক্রান্ত যাবতীয় তথ্য স্বাস্থ্য কমপ্লেক্সের নিজস্ব কম্পিউটারে সংরক্ষণ করা হয়। প্রতিবার ওষুধ প্রদানের পর একটি কিউআর কোড সংবলিত স্টিকার লাগিয়ে দেন স্বাস্থ্য কর্মিরা।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা (এমও) ডাঃ তারেকুজ্জামান জানান, প্রতিদিনই এনসিডি কর্ণার থেকে নিবন্ধিত রোগীরা চিকিৎসা পাচ্ছেন। প্রতিদিন কমপক্ষে ৫০ জন রোগী এখান থেকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা ও ঔষুধ পাচ্ছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএইচএম ইশতিয়াক মামুন জানান, এনসিডি কর্ণার স্থাপন একটি যুগান্তকারী পদক্ষেপ। এর মাধ্যমে দরিদ্র ও অসচ্ছল রোগীরা যথেষ্ট উপকৃত হচ্ছেন বলে তিনি জানান।
বার্তা প্রেরক
এম জাকিউর রহমান

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us