শিরোনাম

মিঠাপুকুরে আল্লাহ্ ৯৯টি নামবেষ্ঠিত স্তম্ভের উদ্বোধন

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, ফেব্রুয়ারি ২৪, ২০২১ ১০:০০:০৫ পূর্বাহ্ণ
মিঠাপুকুরে আল্লাহ্ ৯৯টি নামবেষ্ঠিত স্তম্ভের উদ্বোধন
মিঠাপুকুরে আল্লাহ্ ৯৯টি নামবেষ্ঠিত স্তম্ভের উদ্বোধন

রুবেল ইসলাম,রংপুর

রংপুরের মিঠাপুকুর উপজেলার রংপুরভেন্ডাবাড়ী সড়কের এরশাদ মোড়ে মহান আল্লাহ তায়ালারআল আসমাউল হুসনার”৯৯টি গুণবাচক নাম দিয়ে তৈরী “আল্লাহ চত্ত্বর” স্তম্ভের উদ্বোধন করা হয়েছে।পাশাপাশি এরশাদ মোড়ের নাম “রুপসী পাঁচ মাথার মোড়” নামে নামফলক করা হয়।

মঙ্গলবার (২৩ শে ফেব্রুয়ারী) বিকেলে খোড়াগাছ ইউনিয়নের এরশাদ মোড়ে আমেরিকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে “আল্লাহ চত্ত্বর” স্তম্ভটির শুভউদ্বোধন ঘোষনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জনপ্রসাসন মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও মিঠাপুকুর আসনের মাননীয় সাংসদ এইচএন আশিকুর রহমান এমপি।

রুপসী পাঁচ মাথা মোড়ে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে খোড়াগাছ ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার প্রকাশনা উপকমিটির সদস্য তারুণ্যের অহংকার বিশিষ্ট্য মিডিয়া টক শো ব্যাক্তিত্ব রাশেক রহমান।

এছাড়াও অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক মিন্টু মিয়া, সাংগঠনিক সম্পাদক আনোয়ার সাদাত লিমন, বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক মেসবাহুর রহমান মঞ্জু, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন,সাবেক চেয়ারম্যান নুর আলম ও রাণীপুকুর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঙ্গাসহ প্রমুখ।

অনুষ্ঠানে খোড়াগাছ ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান বলেন- গত বছর সেপ্টেম্বর টিআর প্রকল্পের এক লাখ ৬০ হাজার টাকা দিয়ে এই কাজের উদ্বোধন করা হয়। নান্দনিক লাইটিং সিস্টেমের সঙ্গে অটোমেটিক সাউন্ড সিস্টেমের মাধ্যমে ২৪ ঘণ্টায় এখানে মহান আল্লাহ তায়ালার ৯৯টি নাম উচ্চারিত হবে।এটি নির্মানের ফলে ধর্মীয় অনুভূতির কারণে এই এলাকায় অপরাধ প্রবণতা অনেকটা কমে যাবে বলে মনে করেন চেয়ারম্যান।

ইউনিয়ন আওয়ামীলের সাধারন সম্পাদক আব্দুল মতিন বলেন-এই ইউনিয়নের যতগুলো রাস্তা হয়েছে তা আশিকুর রহমানের মাধ্যমে উন্নয়ন হয়েছে। তবে এই আল্লাহ্ চত্ত্বর থেকে রুপসি হয়ে ইউনিয়ন পরিষদ যেতে ৫ কিলোমিটার রাস্তার ১ কিলোমিটার পাকাকরণ হয়েছে বাকী রাস্তাটুকু পাকাকরণের জন্য অনুরোধ করেন।যদি রাস্তাটি পাকাকরণ করা হয় তাহলে এ অঞ্চলের মানুষ স্বল্প সময়ে পরিষদে যেতে পারবে বলে তিনি দাবী করেন।

প্রধান আলোচকের আলোচনায় রাশেক রহমান বলেন-মিঠাপুকুর বাসী নন্দন তাত্ত্বিক ধারণায় পুষ্ঠ তারা এখন নান্দনিকতা খোঁজে। এসময় তিনি আরও বলেন-খোড়াগাছের মতো জায়গায় এক সময় কাঁদা মাটির জন্য চলাফেরা কার যেত না । সেই জায়গায় আশিকুর রহমানের হাতে “আল্লাহ চত্ত্বর” নামে একটি চত্ত্বের উদ্ভোধন হতে যাচ্ছে।তার মানে ছেঁড়া স্যান্ডেল,ছেঁড়া গেঞ্জি ও ছেঁড়া লুঙ্গির দিনের অবসান হয়েছে।বঙ্গবন্ধু কন্যা দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আশিকুর রহমান এমপির হাত ধরে মিঠাপুকুরের মানুষ এখন নান্দনিক হতে চায়।

আল্লাহর নামে আল্লাহ্ চত্ত্বর প্রতিষ্ঠা করা হলো।যেখানে আল্লাহ তাওয়ালার ৯৯টি নাম খোদাই করে লেখা থাকবে।এসময় তিনি আরও বলেন- মিঠাপুকুরের প্রত্যেকটি গৃহ আলোকিত,প্রত্যেকটি বাড়িতে বাতি জ্বলছে।একটা বাতির কি মূল্য তখন বোঝা যায় যখন অন্ধকার থাকে। মিঠাপুকুরে আমরা যদি অপশক্তিকে প্রতিহত করতে পারি তবে আমাদের মিঠাপুকুরের ব্যাপক উন্নয়ন হবে। খোড়াগাছের প্রতিটি শিশু যখন তাদের জীবনকে উন্নয়ন করার জন্য সংগ্রাম করে যাচ্ছে।তখন তারা পৃথিবীর বুকে তাদের মান তুলে ধরবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us