শিরোনাম

মুক্তিযোদ্ধার নাতির কারারক্ষী পদে নিয়োগে ১০ লাখ টাকা গ্রহণ,সাবেক আই.জি প্রিজন্স দেহরক্ষী কারাগারে

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, এপ্রিল ৫, ২০২২ ৯:২১:৫৫ পূর্বাহ্ণ
মুক্তিযোদ্ধার নাতির কারারক্ষী পদে নিয়োগে ১০ লাখ টাকা গ্রহণ,সাবেক আই.জি প্রিজন্স দেহরক্ষী কারাগারে
মুক্তিযোদ্ধার নাতির কারারক্ষী পদে নিয়োগে ১০ লাখ টাকা গ্রহণ,সাবেক আই.জি প্রিজন্স দেহরক্ষী কারাগারে

রংপুর প্রতিনিধি
চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে ১০লাখ টাকা অর্থ গ্রহণের মামলায় সাবেক আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশার দেহরক্ষী সাজেদুল কবির রাসেল(কারারক্ষী নম্বর-১২৭৬৪)কে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে মেট্রোপলিটন ম্যাজিস্টেট কোতয়ালী আমলী আদালত।

গত রবিবার (৩ই এপ্রিল) দুপুর ১২ টায় বীরমুক্তিযোদ্ধার নাতী সোহেল রানা নামে এক ভুক্তভোগীর করা মামলায় জামিন নিতে আসলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিজ্ঞ ম্যাজিস্টেট রাজু আহম্মেদ।(জিআর মামলা নম্বর-৬৫৪/২১)।

মামলার নথি ও লিগ্যাল নোটিশ থেকে জানা যায়-গাজীপুর জেলার কালিয়াকৈর থানার বড় গোবিন্দপুর পাইকপাড়া এলাকার আব্দুল করিম সরকারের পুত্র কারারক্ষী জসিম সরকার(১২৮১৪) ও কিশোরগঞ্জ জেলার রাজিবপুর থানার সরারচর পুরানগাঁও এলাকার আবু বক্কর সিদ্দিকের পুত্র সাজেদুল কবির রাসেল (১২৭৬৪) দুজনকে রংপুরের কোর্টের আইনজীবি শফিকুল ইসলামের মাধ্যমে(২৩/০৫/২০২১) লিগ্যাল নোটিশ পাঠান সোহেল রানা। উভয়ই গাজিপুর জেলা কারাগারের ব্যাচমেট।সোহেল রানার মামা ওবাইদুল হক কারারক্ষী হওয়ায় তাহার পরিচয় সুত্র ধরে ঘনিষ্ট সম্পর্ক গড়ে উঠে।সাজেদুল সাবেক আই.জি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা সাহেবের দেহরক্ষী ও জসিম সরকার ঢাকা কেন্দ্রীয় কারাগারে গাড়ি চালক হিসেবে চাকুরী করার সুবিধার্থে পরিচয় হয়।মোস্তফা কামাল পাশার সাথে গভীর সম্পর্ক মর্মে মুক্তিযোদ্ধা কোটায় কারারক্ষী হিসাবে চাকুরী দিতে পারবেন বলে ১০ লাখ টাকায় যুক্তি করেন। গত ২৮/০৮/২০২০ইং তারিখে রংপুরে আসিয়া মামা ওবাইদুল হকের মোকাবেলায় চার লাখ টাকা অঙ্গীকারবদ্ধ হয়ে গ্রহণ করেন তারা।এরপর ০৪/০৯/২০২০ ইং তারিখে বাসায় ডাকিয়া ছয় লাখ টাকা গ্রহণ করেন।এরপর কারারক্ষী নিয়োগ-২০২০ এর প্রবেশপত্র পাঠাইয়া দেন।যাহার রেজিষ্ট্রেশন নম্বর-BDJM-07015 । পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হলেও চাকুরী লইয়া দিতে ব্যর্থ হয় তারা,পরে টাকা ফেতর দিতে তালবাহানা শুরু করেন।গত ১৫/০১/২০২১ ইং তারিখে স্বাক্ষীসহ টাকা চাইতে গেলে খুনজখমের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করেন।

গত ২৮/০৯/২০২১ তারিখে আরপিএমপি কোতয়ালী থানায় (যাহার মামলা নম্বর-৭৬) মামলা হলে নালিশকারীর নালিশী দরখাস্তটি FIR করে তদন্তপূর্বক ওসি কোতয়ালী থানাকে ২৪ ঘন্টার মধ্যে পিবিআইকে হস্তান্তের নির্দেশ দেন চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এফ,এস,আহসানুল হক।পরে তদন্ত শেষে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন পিবিআই(পুলিশ ব্যুারো ইনভেস্টিগেশন)।

মামলার বাদী সোহেল রানা জানায়-শতভাগ চাকুরী দেওয়ার কথা বলে তারা অর্ধশতাধিক চাকুরী প্রত্যাশীর কাছে কোটি কোটি টাকা নিয়েছে।বিভিন্ন খানে তারা পালিয়ে বেড়ায়। টাকা ফেরত দিতে চেয়েও হয়রানী করছে। দেড় বছর ধরে গাজিপুর কারাগারে পাওনাদারদের কারণে আসেন না জসিম সরকার। অনেক কষ্ট করে তার মতো অনেক হতভাগার চাকুরী দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নিয়েছে।

এ বিষয়ে গাজীপুর জেলা কারাগারের জেল সুপারের সাথে একাকিধার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও সম্ভব হয়নি।

রংপুর বিভাগের ডিআইজি প্রিজন্স আলতাফ হোসেন এর সাথে যোগাযোগ করলে তিনি জানান- ঘটনাটি তার বিভাগের অন্তর্ভুক্ত নয়, সে গাজীপুর জেলা কারাগারে কর্মরত আছে। সে যদি অপরাধী হয় তাহলে তার বিচার আদালত করবে।

আরও পড়ুনঃ

কলাপাড়ায় তুলা গাছ থেকে পড়ে এক বৃদ্ধের মৃত্যু ॥
বানারীপাড়ায় হাসপাতাল থেকে মৃত ঘোষিত শিশু দাফনের প্রস্তুতিকালে নড়ে ওঠায় বিক্ষোভ
জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের পৃথক অভিযানে ১টি আগ্নেয়াস্ত্র ও ৪ কেজি গাঁজাসহ আটক-২
রূপগঞ্জে আম পারাকে কেন্দ্র করে দু‘পক্ষের সংঘর্ষে নিহত-১ আহত-৪
জয়পুরহাটে আব্দুল গাফ্ফার চৌধরীর মৃত্যুতে শোক প্রস্তাব ও বাংলা টিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
মহিপুরে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত ॥
পরশুরামের শাহীন চৌধুরী হত্যা মামলায় সাবেক ইউপি মেম্বার যুবলীগ নেতা জাহিদ কারাগারে
শুরু হলো পাবনার ইছামতি নদী পারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান।
Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us