শিরোনাম

মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবার অবমাননা! রামেকের ইন্টার্ন ডাক্তার ও এমপি মোস্তাফিজের শাস্তি সহ ৬ দফা দাবিতে মানববন্ধন

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, সেপ্টেম্বর ৬, ২০২০ ৮:১৩:৩২ অপরাহ্ণ
মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবার অবমাননা! রামেকের ইন্টার্ন ডাক্তার ও এমপি মোস্তাফিজের শাস্তি সহ ৬ দফা দাবিতে মানববন্ধন
মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবার অবমাননা! রামেকের ইন্টার্ন ডাক্তার ও এমপি মোস্তাফিজের শাস্তি সহ ৬ দফা দাবিতে মানববন্ধন
বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও পারিবারিক সুরক্ষা আইন প্রনয়ন এবং দেশে চলমান মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মরা।
৫সেপ্টে’২০, শনিবার, সকাল ১০ টায় ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে শহীদ সন্তান-৭১, মুক্তিযুদ্ধ মঞ্চসহ বিভিন্ন সংগঠন এবং মুক্তিযোদ্ধা ও তাঁদের প্রজন্মরা উপস্থিত ছিলেন।
গত ১সেপ্টে২০ বিনা চিকিৎসায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বীর মুক্তিযোদ্ধা ও পুলিশের সাবেক কর্মকর্তা ইসাহাক আলীর স্ত্রী পারুল বেগমের মৃত্যু হয়, অবহেলার প্রতিবাদ করায় বীর মুক্তিযোদ্ধাকে কিল, ঘুষি ও তাঁর ছেলে শিক্ষা কর্মকর্তা রাকিবুল এর উপর ইন্টার্নদের হামলা, লাশ আটকে সন্তানকে পুলিশে সোপর্দ এবং তাদের বিরুদ্ধেই মামলা দেয়া হয়!
এই ঘটনার তীব্র নিন্দা জানান বক্তারা। অবিলম্বে বেয়াদব এই ইন্টার্ণ ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের আহবায়ক অহিদুল ইসলাম তুষার। অন্যথায় এদের বিরুদ্ধে কঠিন প্রতিরোধ গড়ে তুলার হুশিয়ারি দেন তিনি।
২সেপ্টে’২০ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা বীর মুক্তিযোদ্ধা ওমর আলীকে কুপিয়ে গুরুতর জখম করা হয়। তিনি মাদক, চোরাচালান রোধ এবং দুর্নীতির বিরুদ্ধে বেশ স্বোচ্চার ছিলেন। এই ঘটনায় যারা জড়িত তাদেরকে শাস্তির আওতায় আনার জোর দাবি জানান মুক্তিযুদ্ধ মঞ্চের আহবায়ক আমিনুল ইসলাম বুলবুল।
চট্টগ্রামে বাঁশখালীর এমপি মোস্তাফিজ কর্তৃক মুক্তিযুদ্ধ অবমাননা ও মুক্তিযোদ্ধা পরিবারের সমাবেশে সন্ত্রাসী দিয়ে একাধিকবার হামলা করা হয়। মোস্তাফিজ জাতীয় পার্টি থেকে আওয়ামীলীগে প্রবেশ করে হাইব্রিডের ভুমিকা পালন করে মুক্তিযোদ্ধা পরিবার ও আওয়ামীলীগের মধ্যে বিরোধ সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত। তাকে অবিলম্বে দল থেকে বহিষ্কার এবং সংসদ সদস্য পদ বাতিলোর দাবি জানান মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারন সম্পাদ আল মামুন। অন্যথায় জাতীয় সংসদ ঘেরাও কর্মসূচি গ্রহণ করবেন তারা।
বীর মুক্তিযোদ্ধার সন্তান (অব.) মেজর সিনহার পরিচয় জানার পরও প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়! এসব ঘটনার পেছনে কোনো সিন্ডিকেট কাজ করছে কি না, তা ক্ষতিয়ে দেখার আহবান জানান বক্তারা ।
মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের আহবায়ক অহিদুল ইসলাম তুষারের সভাপতিত্বে এবং শোয়েব হোসাইন এর সঞ্চালনায় উক্ত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন
বীর মুক্তিযোদ্ধা আবির আহাদ, শহীদদের সন্তান-৭১ এর সিনিয়র সহ সভাপতি শাহজাদী জামান রীনা, সাধারন সম্পাদক অালামিন মুক্তি, এড.মঈন উদ্দিন ভূইয়া, আব্দুর রাজ্জাক মুরাদ, অনুকূল অনু, মাহবুব, মনিরুল,সৈকত প্রমুখ।
মানববন্ধন থেকে ৬ দফা দাবি উপস্থাপন করা হয়।
১.রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মুক্তিযোদ্ধা পরিবারের সাথে যে অমানবিক আচরন করা হয়েছে, তার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের চাকরিচ্যুত, ডাক্তারি সনদ বাতিল, দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা এবং আগামি ৭২ ঘন্টার মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষকে সংবাদ মাধমে দুংখ প্রকাশ করতে হবে।
অন্যথায়
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ঘেরাও করবে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মরা।
২.দিনাজপুরে বীর মুক্তিযোদ্ধা ও ওনার মেয়ে ওয়াহিদা খানমের উপর বর্বরোচিত হামলার নেপথ্যে কারা জড়িত তা সুষ্ঠু তদন্তের মাধ্যমে গণমাধ্যমে প্রকাশ করা এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা।
৩.মুক্তিযুদ্ধ অবমাননা ও মুক্তিযোদ্ধা পরিবারের সমাবেশে হামলার নির্দেশদাতা চট্টগ্রামের বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধরীর সংসদ সদস্য পদ বাতিল, দল থেকে বহিষ্কার এবং হামলায় জড়িতদের আগামি ১ সপ্তাহের মধ্যে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। অন্যথায়,
চলো চলো ঢাকা চলো কর্মসূচির মাধ্যমে-
শাহবাগ ঢাকায় দেশের মুক্তিযোদ্ধা পরিবার নিয়ে প্রতিবাদ সমাবেশ করা হবে।
৪. মেজর সিনহা রাশেদ খানের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ফাসি নিশ্চিত করতে হবে ।
৫. সংবিধানে “১৯৭১’সালের মুক্তিযুদ্ধ” শব্দ যোগ করা এবং মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও পারিবারকি সুরক্ষা আইন অনতিবিলম্বে প্রণয়ন করতে হবে ।
৬. মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবা এবং তাঁদের উত্তরাধিকারীদের সরকারি চাকরি নিশ্চিত করতে করতে হবে।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Facebook Comments

সাম্প্রতিক খবর