শিরোনাম

রাজধানীতে তিন বিদেশি নাগরিক গ্রেপ্তার

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০১৯ ৩:৫৪:৩৬ পূর্বাহ্ণ

টাকাকে ডলারে রূপান্তরের নামে অভিনব প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়া চক্রের তিন বিদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে র্যাব। গতকাল বুধবার সকালে রাজধানীর ধানমণ্ডি ও বারিধারা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে টাকা রূপান্তরের কথিত মেশিনসহ প্রতারণার সরঞ্জাম উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো চিকামেন রড্রিগো (৩১), ডংমেজা এন গুগনি (৩২) ও আলেকজেন্ডার মাফেজা (৪৮)। তারা সবাই ক্যামেরুনের নাগরিক।

গতকাল দুপুরে এক সংবাদ সম্মেলনে র্যাব জানায়, চক্রটি অভিজাত এলাকায় বাসা ভাড়া নিয়ে প্রথম শ্রেণির ব্যবসায়ীদের টার্গেট করে সখ্য গড়ে তোলে। পরে সেই ব্যবসায়ীদের অফিসে গিয়ে নিজেদের ক্যামেরুনের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের মালিক বা অংশীদার হিসেবে পরিচয় দেয়। একপর্যায়ে টার্গেট করা ব্যবসায়ীরা তাদের ফাঁদে পা দিয়ে ব্যবসা করতে রাজি হলে তাঁদের সঙ্গে ব্যবসার চুক্তি করে এই প্রতারণা করে। ভুক্তভোগীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা সবাই পেশাদার প্রতারকচক্রের সদস্য। প্রতারণার জন্যই তারা ভ্রমণ ভিসায় বাংলাদেশে এসেছে। তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহূত পাঁচটি বাক্স, তিনটি টাকাসদৃশ কাগজের বান্ডেল, ফয়েল পেপার, প্রতারণার কাজে ব্যবহূত ডলার, স্কচটেপ, ট্যালকম পাউডার, কটন, জিপার, পলিব্যাগ, ফেভিকল আঠা, কাটার ও মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট উদ্ধার করা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার রাজধানীর উত্তরা থেকে জাল ডলার তৈরির অভিযোগে দুই নারীসহ আফ্রিকান তিন নাগরিককে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us