শিরোনাম

সংবাদ বিজ্ঞপ্তি অস্ট্রেলিয়ান হাই কমিশনার এবং আইসিটি প্রতিমন্ত্রীর সৌজন্যমূলক বৈঠক অনুষ্ঠিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, অক্টোবর ৩০, ২০২২ ৬:৩৭:৩৬ অপরাহ্ণ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি এর সাথে রবিবার ৩০ অক্টোবর ২০২২ সৌজন্যমূলক সাক্ষাৎ করেন অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার।

ঢাকার আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে অবস্থিত মাননীয় আইসিটি প্রতিমন্ত্রীর দপ্তরে অনুষ্ঠিত এই সভায় বাংলাদেশে অবস্থিত অস্ট্রেলিয়ান হাই কমিশন থেকে উপস্থিত ছিলেন ফার্স্ট সেক্রেটারি ড. সেচা ব্লুমেন, সেকেন্ড সেক্রেটারি ডানক্যান ম্যাককুলাফ এবং ট্রেড ইনভেস্টমেন্ট বিষয়ক পরিচালক মোস্তাফিজুর রহমান।

এছাড়া, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের থেকে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম, আইসিটি প্রমোশন ও গবেষণা অনুবিভাগ এবং ডিজিটাল নিরাপত্তা এজেন্সির মহাপরিচালক মোঃ খায়রুল আমীন, এনহেন্সিং ডিজিটাল গভার্নমেন্ট অ্যান্ড ইকোনমি (ইডিজিই) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব ড. মুহম্মদ মেহেদী হাসানসহ আরো অনেকে।

উক্ত সভায় শিক্ষা, সাইবার সিকিউরিটি এবং ডিজিটাল লিটারেসি বিষয় নিয়ে বিশদ আলোচনা করা হয়। এছাড়া, স্টার্টআপ বিনিয়োগ ও তাদের উন্নয়নসহ স্কিল ডেভেলপমেন্ট নিয়েও বিভিন্ন বিষয় তুলে ধরেন আইসিটি প্রতিমন্ত্রী। সভায় ডিজিটাল লিটারেসির গুরুত্ব বিবেচনা করে অস্ট্রেলিয়া-বাংলাদেশ একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করে উভয়পক্ষ।

উক্ত বৈঠকে স্টার্টআপ এক্সচেঞ্জ প্রোগ্রামসহ অস্ট্রেলিয়া-বাংলাদেশের বিভিন্ন সুযোগ সম্পর্কে আলোকপাত করেন প্রতিমন্ত্রী পলক। এছাড়া, মানব সম্পদ উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচির উদ্যোগ গ্রহণ, প্রযুক্তিকে মুখ্য রেখে অফসর ক্যাম্পাস গঠন, ই-মার্কেটপ্লেস, ন্যাশনাল জব পোর্টাল, মাই গভ- সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় এই সভায় আলোচনা করা হয়।

বৈঠক শেষে, অস্ট্রেলিয়ান হাই কমিশনার এবং আইসিটি প্রতিমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা এজেন্সি, এটুআই এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া) কার্যালয় পরিদর্শন করেন। এসময় আইডিয়া প্রকল্পের বিভিন্ন স্টার্টআপ তাদের কার্যক্রম অতিথিদের কাছে তুলে ধরেন।

ধন্যবাদ

মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী মহোদয়ের তথ্য ও জনসংযোগ বিভাগের পক্ষে

সোহাগ চন্দ্র দাস

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us