শিরোনাম

সোনাগাজীতে লোডশেডিং ও প্রচণ্ড গরমে খামারে ব্রয়লার মুরগির মৃত্যুর অভিযোগ

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২ ১১:২৪:২১ অপরাহ্ণ
সোনাগাজীতে লোডশেডিং ও প্রচণ্ড গরমে খামারে ব্রয়লার মুরগির মৃত্যুর অভিযোগ
সোনাগাজীতে লোডশেডিং ও প্রচণ্ড গরমে খামারে ব্রয়লার মুরগির মৃত্যুর অভিযোগ

সোনাগাজীতে ভয়াবহ লোডশেডিং ও প্রচণ্ড গরমে একটি পোল্ট্রি খামারে ৮০০ ব্রয়লার মুরগি মারা যাওয়ার অভিযোগ উঠেছে। এতে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন খামার মালিক নজরুল ইসলাম পলাশ।

বৃহস্পতিবার বিকেলে সোনাগাজী সদর ইউনিয়নের মধ্যম সুজাপুর গ্রামের খুরশিদ আলম ভূঞার বাড়ির খামারে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত খামার মালিক ও এলাকাবাসী জানায়, নজরুল ইসলাম পলাশ গত বছর থেকে বাড়ির পাশে একটি খামারে ব্রয়লার মুরগি পালন করে আসছেন। গত দুই দিন বুধ ও বৃহস্পতিবার প্রচণ্ড গরমের মধ্য ভয়াবহ লোডশেডিংয়ের কবলে পড়ে পুরো এলাকা। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে বিদ্যুতের জন্য বার বার ফোন দিয়ে কোনো সাড়া পাননি ওই খামার মালিক। প্রতিটি মুরগি প্রায় দেড় থেকে দুই কেজি ওজনেফর। বিকেল ৩টার দিকে মুরগিগুলো চোখের সামনে একে একে মারা যায়।

স্থানীয় গ্রামবাসীরা জানান, পলাশ নতুন খামারি হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন। বেকারত্বের অভিশাপ থেকে মুক্তির জন্য ব্রয়লার পালনে আগ্রহী হয়ে ওঠেন খামার মালিক তিনি। তার অনেক স্বপ্ন ছিল মুরগি পালনে। কিন্তু আজ তার স্বপ্ন শেষ হয়ে গেল।

এ ব্যপারে সোনাগাজী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম প্রকৌশলী সনৎ কুমার ঘোষ বলেন, গত দুই-তিন দিন যাবত জাতীয় গ্রিডে বিদ্যুৎ ফেল করেছিল। প্রচণ্ড গরমের মধ্যে চাহিদার তুলনায় ৪৪ শতাংশ বিদ্যুৎ পেয়েছি। এছাড়া ৩৩ কেভি ভোল্টেজের মধ্যে দশ কেভি ভোল্টেজে নেমে যায়। যার ফলে চাহিদা মোতাবেক নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটেছে।

 

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us