শিরোনাম

হঠাৎ বগুড়া থেকে সব সড়কপথে বাস চলাচল বন্ধ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, নভেম্বর ১৬, ২০১৯ ২:২৮:৩০ অপরাহ্ণ
বাস চলাচল বন্ধ
বাস চলাচল বন্ধ

নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের প্রতিবাদে বগুড়া থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব সড়কপথে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আজ শনিবার সকাল থেকে বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সদস্যরা এই বাস চলাচল বন্ধ রেখেছেন। এ ব্যাপারে আগে কোনো ঘোষণা দেওয়া হয়নি।

হঠাৎ ঘোষিত এ কর্মসূচির ফলে বগুড়া থেকে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, সিলেট ছাড়াও বগুড়া-জয়পুরহাট, বগুড়া-রংপুর, বগুড়া-নওগাঁ, বগুড়া-গাইবান্ধা, বগুড়া-দিনাজপুর, বগুড়া-নাটোর, বগুড়া-রাজশাহী, বগুড়া-সিরাজগঞ্জ-নগরবাড়ি, বগুড়া -ময়মনসিংহ ও টাঙ্গাইল এবং উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের সড়কপথে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। পূর্বঘোষণা ছাড়াই আকস্মিক বাস চলাচল বন্ধ ঘোষণা করায় দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী।

খোঁজ নিয়ে জানা গেছে, নতুন সড়ক নিরাপত্তা আইন ১ নভেম্বর থেকে কার্যকর হওয়ার কথা থাকলেও এই কদিন সচেতনতামূলক কার্যক্রম নিয়ে ব্যস্ত ছিল প্রশাসন। ফলে দুই সপ্তাহ শিথিল ছিল নতুন আইনের কার্যকারিতা। আজ থেকে আইন কার্যকর হতে পারে, এমন আশঙ্কায় শ্রমিকেরা অঘোষিত ধর্মঘট পালন করছেন।

ট্রাফিক পুলিশের একজন কর্মকর্তা বলছেন, বগুড়ার মালিকদের বেশির ভাগ বাসই ফিটনেসবিহীন। প্রশাসনের অভিযান ঠেকাতে গাড়ি বন্ধ রাখার কৌশল নিয়েছেন শ্রমিকেরা।বগুড়া ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই-১) রেজাউল করিম বলেন, পূর্ব আলোচনা ছাড়াই শ্রমিকেরা শনিবার সকাল থেকে আকস্মিক অধিকাংশ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করেছেন। এতে যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। শ্রমিকনেতাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

আরও পড়ুনঃ

কলাপাড়ায় তুলা গাছ থেকে পড়ে এক বৃদ্ধের মৃত্যু ॥
বানারীপাড়ায় হাসপাতাল থেকে মৃত ঘোষিত শিশু দাফনের প্রস্তুতিকালে নড়ে ওঠায় বিক্ষোভ
জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের পৃথক অভিযানে ১টি আগ্নেয়াস্ত্র ও ৪ কেজি গাঁজাসহ আটক-২
রূপগঞ্জে আম পারাকে কেন্দ্র করে দু‘পক্ষের সংঘর্ষে নিহত-১ আহত-৪
জয়পুরহাটে আব্দুল গাফ্ফার চৌধরীর মৃত্যুতে শোক প্রস্তাব ও বাংলা টিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
মহিপুরে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত ॥
পরশুরামের শাহীন চৌধুরী হত্যা মামলায় সাবেক ইউপি মেম্বার যুবলীগ নেতা জাহিদ কারাগারে
শুরু হলো পাবনার ইছামতি নদী পারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান।
Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us