শিরোনাম

হোমনায় হাইকোর্টে মামলা খারিজ না করে শপথ নিলেন ইউপি সদস্য

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জানুয়ারি ৩১, ২০২২ ১১:১৯:০৪ অপরাহ্ণ
হোমনায় হাইকোর্টে মামলা খারিজ না করে শপথ নিলেন ইউপি সদস্য
হোমনায় হাইকোর্টে মামলা খারিজ না করে শপথ নিলেন ইউপি সদস্য

মোঃ নাঈম সরকার কুমিল্লা থেকেঃ-

কুমিল্লার হোমনায় তৃতীয় ধাপে অনুষ্ঠিত হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। উক্ত নির্বাচনে ভোট কারচুপি,জাল ভোট ও ভোট পুনঃ গণনার দাবিতে হাইকোর্টে রিট পিটিশন করেন এক মেম্বার প্রার্থী।

তিনি হলেন ৭নং ভাষানিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে টিউবওয়েল প্রতীক নিয়ে লড়াই করে ৯ ভোটের ব্যবধানে পরাজিত হওয়ায় মেম্বার প্রার্থী মোশারফ।রিট পিটিশনটি মোশারফ তার প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের প্রার্থী বজলু রহমান এর বিরুদ্ধে করেন। যা উচ্চ আদালতে শুনানির জন্য অপেক্ষায় রয়েছে। উক্ত রিট পিটিশনটি শুনানির জন্য দিন, তারিখ ধার্য থাকলেও গত ১৭ জানুয়ারি শপথ গ্রহণ করেন বিজয়ী প্রার্থী বজলু রহমান। এ শপথ বাক্যপাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে।

এদিকে রিট পিটিশনকারী মোশারফ বলেন, আমি গত ২৮ নভেম্বর ২০২১ইং তারিখে হোমনা উপজেলার ৭নং ভায়ানিয়া ইউপি নির্বাচনে ৫নং ওয়ার্ডে টিউবওয়েল মার্কা নিয়ে মেম্বার পদে নির্বাচন করি। উক্ত নির্বাচনে জনগণের ভোটে আমি জয়ী হলেও আমার প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের প্রার্থী বজলু রহমান ভোট কারচুপি করে আমাকে পরাজিত করে।

এতে আমি গত ২৬ ডিসেম্বর ২০২১ইং তারিখে ভোট পুনঃ গণনার দাবিতে হাইকোর্টে একটি রিট পিটিশন করি। যাহার নাম্বার ১৩২৭৯/২১।যাহা উচ্চ আদালতে শুনানির জন্য অপেক্ষায় রয়েছে। এই অবস্থায় মামলা খারিজ না করে মহামান্য হাইকোর্টকে অবমাননা করে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বজলু রহমান শপথ গ্রহণ করেন।

আমি মহামান্য হাইকোর্টের কাছে বিচার দাবি করছি।এবিষয়ে জানতে চাইলে উপজেলা রিটার্নিং কর্মকর্তা রুহুল আমিন বলেন, আমাদের কাছে রিট পিটিশন এর পেপার জমা দিয়েছে,আমি উপজেলা নির্বাচন অফিসারকে বিষয়টি অবগত করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দেন বলেন, আমি গেজেট অনুয়ায়ী শপথ পড়াইছি,আমার জানা নেই ঐব্যক্তির রিট পিটিশনের স্থগিত আদেশ আছে কিনা। যদি থাকে অবশ্যই ব্যবস্থা নিবো।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us