শিরোনাম

৪৭০ টাকার ঔষধ ৯০০০ টাকা : প্র’তিবাদ করায় হা’মলা

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০১৯ ৪:১৭:৫১ অপরাহ্ণ

সিলেট এমএজি ওসমানী হাসপাতাল সংলগ্ন রিংকি ফার্মেসীতে ৪’শ ৫০ টাকার ঔষধের বিল নেয়া হয়েছে ৯ হাজার টাকা। এ নিয়ে প্র’তিবাদ করায় ফার্মেসি কতৃপক্ষ দালালদেরকে সঙ্গে নিয়ে ধা’রালো অ’স্ত্র সহকারে হা’মলা চালিয়েছে রো’গীর স্বজনদের উপর। এ হা’মলায় গুরু’তর আ’হত হয়েছেন ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন থাকা রো’গীর ৫ স্বজন । ওসমানী হাসপাতালের জরুরী বিভাগের গেইটের পাশে রিংকি ফার্মেসীতে ঘটনাটি ঘটেছে রোববার (১৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮ টায়।

হা’মলায় আ’হতরা হলেন, কোম্পানীগঞ্জ উপজে’লার বশিরুল (২৬), রুবেল (১৯), কামাল উদ্দিন (৩২), দিলদার হোসেন (২৪), এরশাদ (২২)। আ’হতরা বর্তমানে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সূূত্র জানাায়, কোম্পানীগঞ্জের খাগাইলে সড়ক দুর্ঘ’টনায় নি’হত হন দুইজন। আর আ’হত হন আরো কয়েকজন। এদের মধ্যে ইমরান আহমদ কারিগরি কলেজের একজন শিক্ষার্থী ছিলেন। আ’হত অবস্থায় তাকে সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।রো’গী ভর্তি হওয়ার সঙ্গে সঙ্গে রিংকি ফার্মেসির দালালরা ওই রো’গীদের পিচু নেয়। এক পর্যায়ে কৌশলে রো’গীর সাথে থাকা স্বজনদের ঔষধ কিনার জন্য তাদের ফার্মেসিতে নিয়ে যায়।

আর বাকিতে ঔষধ দিবে বলে প্রলোভন দেখায়। আ’হত ওই ছেলের আত্বীয়স্বজন দালালদের কথায় বিশ্বাস করে ইমার্জেন্সী গেইটের পার্শ্বে অবস্থিত রিংকি ফার্মেসী থেকে বাকিতে ঔষধ নেয়।

পরবর্তীতে টাকা পরিশোধ করতে গেলে ফার্মেসীর ম্যনেজার সুমন আহমদ ৪’শ ৫০ টাকার ঔষধের বিল ৯ হাজার টাকা দাবী করেন। রো’গীর আত্নীয় ৯ হাজার টাকা বিল পরিশোধ করে হাসপাতালে ফিরেন। পরে হাসপাতালে থাকা কোম্পানীগঞ্জ উপজে’লা যুবলীগ নেতা এম সোহেল আহমদ, ইমরান আহমদ কারিগরি কলেজের প্রিন্সিপাল ও কয়েকজন প্রভাষক ঔষধের তালিকা নিয়ে কয়েকটি ফার্মেসীতে ঔষধের দাম যাচাই করলে অন্যান্য ফার্মেসীর পরিচালকরা ৪৫০-৪৭০ টাকার ঔষধের হিসেব দেন।

এ নিয়ে রিংকি ফার্মেসীতে ঔষধের অ’তিরিক্ত দামের কারণ জানতে প্রিন্সিপাল এর নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল উপস্থিত হন।এ সময় ফার্মেসির দালাল ও রো’গীর সাথে থাকা লোকদের বাকবি’তন্ডা সৃষ্টি হয়। তখন রো’গীর কয়েকজন আত্নীয় সেখানে উপস্থিত হন।

উভয় পক্ষের বাক-বি’তন্ডা ও ত’র্কের এক পর্যায়ে ফার্মেসির মালিক বালাগঞ্জ উপজে’লার তাজপুরের বাসিন্ধা সালেহ আহমদ ও নগরীর বাগবাড়িস্থ আলোচিত অ’স্ত্র ব্যবসায়ী পাখি সোহেলের ভাই ওই ফার্মেসির ম্যানেজার সুমন আহমদ দালালদের নিয়ে রো’গীর সাথে থাকা লোকদের উপর হা’মলা চালায়। মুহুর্তের মধ্যে ১০-১৫ জন রামদা, ছু’রি, চা’কু দিয়ে এলো’পাথা’ড়ি কু’পাতে থাকে রো’গীর স্বজনদের । এতে পাঁচজন গু’রুতর আ’হত হন। ওই সময় কোম্পানিগঞ্জ উপজে’লার ইমরান আহমদ কারিগরি কলেজের শিক্ষক ও অভিভাবকবৃন্দকেও ছু’রিকাঘাত করে ফার্মেসী কর্তৃপক্ষ ও তাদের স’ন্ত্রাসীরা।

এসএমপি’র কোতোয়ালি থানার অফিসার ই’নচার্জ সেলিম মিঞা জানান, তিনি খবর পেয়ে ওসমানী হাসপাতালে গিয়ে আ’হতদেরকে দেখেছেন । আর এ ঘটনায় জড়িতদের বি’রুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us