শিরোনাম

৮, ৯ ও ১০ আগস্টের ট্রেনের টিকিটের চাহিদা বেশি

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, জুলাই ৩১, ২০১৯ ৩:০৪:৩৩ পূর্বাহ্ণ
টিকিট পেয়ে ‘ভি চিহ্ন’ দেখাচ্ছেন এক তরুণী। ছবিটি কমলাপুর রেলস্টেশন থেকে তোলা -আব্দুল গনি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিটি বিক্রির দ্বিতীয় দিন গতকাল মঙ্গলবার কমলাপুর স্টেশনে ছিল উপচেপড়া ভিড়। তবে বাসের মতো ট্রেনের টিকিটেরও সবচেয়ে বেশি চাহিদা দেখা যাচ্ছে আগামী ৮, ৯ ও ১০ আগস্টের।

কমলাপুর রেলস্টেশন থেকে যে ১৬টি আন্তঃনগর ট্রেনের আগাম টিকিট দেওয়া হচ্ছে সেখানে এই তিন তারিখের টিকিটের চাপ বেশি। সোমবার থেকে শুরু হওয়া ট্রেনের টিকিট রাজধানীর কমলাপুর, বনানী, বিমানবন্দর, তেজগাঁও ও ফুলবাড়িয়া পুরাতন রেলওয়েস্টেশন থেকে বিক্রি শুরু হচ্ছে।

গতকাল সকাল ৬টা থেকে মোবাইল অ্যাপ ও অনলাইনে এবং সকাল ৯টায় কাউন্টার থেকে শুরু হয় ৮ আগস্টের টিকিট বিক্রি। আজ বুধবার বিক্রি হবে ৯ আগস্টের। বৃহস্পতিবার ১০ আগস্টের এবং শুক্রবার ১১ আগস্টের আগাম টিকিট দেওয়া হবে। অপর দিকে ট্রেনের আগাম টিকিট বিক্রিতে অনিয়ম, কালোবাজারি হচ্ছে কী না তা দেখতে কমলাপুর রেল স্টেশনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কমলাপুর রেল স্টেশন থেকে দেওয়া হচ্ছে রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের টিকিট, বিমানবন্দর থেকে নোয়াখালী ও চট্টগ্রাম, তেজগাঁও থেকে ময়মনসিংহ ও জামালপুর, বনানী থেকে নেত্রকোনা এবং পুরাতন ফুলবাড়িয়া থেকে দেওয়া হচ্ছে সিলেট ও কিশোরগঞ্জের টিকিট।

কমলাপুর স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক জানান, ঈদ উপলক্ষ্যে গতকাল আন্তঃনগর, মেইলসহ তিনটি স্পেশাল ট্রেনের আগাম টিকিট বিক্রি করা হয়েছে। বিক্রি হয়েছে ২৭ হাজার ৮৮৫টি টিকিট। এর মধ্যে কমলাপুর স্টেশন থেকে ১৬টি ট্রেনের ১৩ হাজার ৭৩৫টি টিকিট বিক্রি করা হয়েছে।

যাত্রীদের অভিযোগের ব্যাপারে তিনি বলেন, আমাদের সক্ষমতা অনুযায়ী আমরা টিকিট বিক্রি করছি। সবাইকে টিকিট প্রদান করা সম্ভব হবে না। তবে কোনো রকম ঝামেলা ছাড়াই টিকিট বিক্রি করা হচ্ছে, যতক্ষণ পর্যন্ত টিকিট থাকবে ততক্ষণ বিক্রি করা হবে।

আরও পড়ুনঃ

মুন্সীগঞ্জ শহরের মানিকপুরে অগ্নিকাণ্ডে একটি বসতঘর পুড়ে ছাই
ব্রাজিল এবার আটলান্টিক মহাসাগরে ডুবিয়ে দিলো নিজেদেরই একটি বিমানবাহী রণতরী
আইএমএফ-এর শর্ত ‘কল্পনার বাইরে’ বলে আখ্যা দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ
ইউক্রেনকে এবার নতুন ধরনের জিএলএসডিবি বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র কেনো চীনের বেলুনটিকে ভূপাতিত করতে পারছেন না
সবচেয়ে ধ্বংসাত্মক পরমাণু শক্তি’র মাধ্যমে যুক্তরাষ্ট্রের উস্কানিমূলক সামরিক তৎপরতা জবাব দেবে, উত্তর ক...
মার্কিন যুক্তরাষ্ট্রের পরমাণু কেন্দ্রগুলোর উপর নজরদারির জন্য গুপ্তচর বেলুন ব্যবহার করছে চীন
আঙ্কারা যদি দু’টি ইউরোপীয় দেশের ন্যাটো জোটে অন্তর্ভুক্তির বিরোধিতা করে তাহলে তুরস্কের এফ-১৬ জঙ্গিবিম...
Spread the love
Facebook Comments

সাম্প্রতিক খবর

Contact Us