1. admin@sonarbangla365.com : newsbangla2023 :
ইন্দো-বাংলাদেশ স্কাউট ফ্রেন্ডশিপ ক্যাম্পে যোগ দিতে ভারত গমন করেছে মিরসরাইয়ের মীম - Sonar Bangla365
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
আপডেট নিউজ

ইন্দো-বাংলাদেশ স্কাউট ফ্রেন্ডশিপ ক্যাম্পে যোগ দিতে ভারত গমন করেছে মিরসরাইয়ের মীম

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১১০ Time View
ইন্দো-বাংলাদেশ স্কাউট ফ্রেন্ডশিপ ক্যাম্পে যোগ দিতে ভারত গমন করেছে মিরসরাইয়ের মীম
ইন্দো-বাংলাদেশ স্কাউট ফ্রেন্ডশিপ ক্যাম্পে যোগ দিতে ভারত গমন করেছে মিরসরাইয়ের মীম
আকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
২য় ইন্দো-বাংলাদেশ স্কাউট ফ্রেন্ডশিপ ক্যাম্প-২০২৪ এ যোগ দিতে ভারতের দার্জিলিং গমন করেছে মিরসরাইয়ের জেবি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মীম।
মুনতাহিনা আক্তার মীম চট্টগ্রামের জামেয়া আহমেদিয়া আলিয়া সুন্নীয়া মহিলা ফাজিল মাদ্রাসা’র স্কাউট টিমের সাথে যুক্ত হয়ে চট্টগ্রাম জেলার একমাত্র মহিলা স্কাউট ও মিরসরাই উপজেলা থেকে নির্বাচিত একমাত্র স্কাউট। সে বাংলাদেশ কন্টিনজেন্টের ৩১০ জনের টিমের সাথে সোমবার (২৬ ফেব্রুয়ারী) দিবাগত রাতে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে ষ্টেশন থেকে ট্রেনযোগে দার্জিলিংয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করে দার্জিলিংয়ের কার্সিয়াং স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করে আগামী ৩রা মার্চ আবার একইভাবে দেশে ফেরার কথা রয়েছে।
মুনতাহিনা আক্তার মীম (১৫) জেবি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। মিরসরাইয়ের হিঙ্গুলী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বদর উদ্দিন ভূঁইয়া বাড়ির মৃত সিরাজ উদদৌলার নাতনি এবং পূর্ব হিঙ্গুলী জাগ্রত প্রতিভার সাধারণ সম্পাদক ও করেরহাট বাজারের ভূঁইয়া স্টোরের স্বত্বাধিকারী মোঃ গোলাম মর্তুজা ভূঁইয়া’ এবং গৃহিণী নাজমা আক্তারের একমাত্র কন্যা।
মুনতাহিনা আক্তার মীম ২০২০ সালে ৬ষ্ঠ শ্রেণিতে থাকা অবস্থায় স্কাউটের সাথে সম্পৃক্ত হয়। ক্রমান্বয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে স্কাউট প্রশিক্ষণে অংশ গ্রহণ করে। গত বছরের ১৯-২৭ জানুয়ারি বাংলাদেশ স্কাউটের অধীনে গাজীপুরের মৌচাকে অনুষ্ঠিত ৩২ তম এশিয়া প্যাসিফিক এবং ১১ তম জাতীয় স্কাউট জাম্বুরি’তে সাফল্যের সাথে অংশ গ্রহণ করে। এছাড়াও ২০১৫ সালে প্রথম শ্রেণির শিক্ষার্থী থাকা অবস্থায় রিলায়েন্স ট্যালেন্টপুল বৃত্তি পরীক্ষায় অংশ নিয়ে গোল্ড মেডেল অর্জন করে।
বাংলাদেশ স্কাউট মীরসরাই উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও মীরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ দিদারুল আলম জানান, ২য় ইন্দো-বাংলাদেশ স্কাউট ফ্রেন্ডশিপ ক্যাম্প-২০২৪ এ যোগ দিতে ভারতের দার্জিলিং গমন করার জন্য ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেবি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মীম। সে এর আগে গত বছরের ৩০ জুলাই দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত ২৫ তম ওয়ার্ল্ড স্কাউট জাম্বুরি-২০২৩ এ অংশগ্রহণ করে। আমি তাহার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি।
উল্লেখ্য, জেবি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মুনতাহিনা আক্তার মীম গত বছরের ৩০ জুলাই চট্টগ্রামের জামেয়া আহমেদিয়া আলিয়া সুন্নীয়া মহিলা ফাজিল মাদ্রাসা’র স্কাউট টিমের সাথে যুক্ত হয়ে বাংলাদেশ কন্টিনজেন্টের সাথে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিংগাপুর এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত ২৫ তম ওয়ার্ল্ড স্কাউট জাম্বুরি-২০২৩ এ যোগ দেয় এবং ১৫ দিনের প্রশিক্ষন সফর শেষে ১৩ আগষ্ট দেশে ফেরে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © 2017-2023 SonarBangla365
Theme Customized BY LatestNews
%d bloggers like this: